Junior Doctors

জুনিয়র চিকিৎসকদের গণস্বাক্ষরে সাড়া জনতার

রাজ্য

মঙ্গলবার দ্রোহের কার্নিভালেও সাড়া দেন জনতা। এখন সাড়া গণস্বাক্ষরে।

জুনিয়র চিকিৎসকরা বৃহস্পতিবার গণস্বাক্ষর কর্মসূচির ডাক দিয়েছিলেন। মূলত তাঁদের ১০ দফা দাবিকে সামনে রেখে সাধারণ মানুষ তাঁদের নিজেদের মতামত লিখে সই করছেন। 
বৃহস্পতিবার দুপুর ১২ টায় ধর্মতলার অনশন মঞ্চে তাদের এই কর্মসূচি শুরু হয়। শুধু ধর্মতলা নয় শহরের বিভিন্ন প্রান্তে ভ্রাম্যমান গাড়ি গেছে যেখানে জনতা সই করেছেন, লিখেছেন মতামত।  শ্যামবাজারে, গড়়িয়াহাট, উল্টোডাঙা সহ বিভিন্ন জায়গায় গিয়ে গণস্বাক্ষর সংগ্রহ করবেন আন্দোলনকারী জুনিয়র ডাক্তারেরা। 
জুনিয়র চিকিৎসকরা প্রধানত তাঁদের নিজেদের দাবিগুলিকে সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য এই কর্মসূচি নিয়েছেন। তাঁরা চাইছেন আন্দোলনকে সর্বস্তরে পৌঁছে দিতে। নাগরিকদের সঙ্গে যোগসূত্র আরও দৃঢ় করতে। 
শুধু কলকাতা নয় জেলায় জেলায় জুনিয়র চিকিৎসকরা এই গণ স্বাক্ষর কর্মসূচি চালিয়েছেন। ব্যাপক সাড়া মিলেছে বলেই জানাচ্ছেন তাঁরা।  
আন্দোলনকারী জুনিয়র চিকিৎসক অনিকেত মাহাতো এদিনই আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। হাসপাতাল থেকে ছাড়ার সময় তাঁর সঙ্গে ছিলেন অন্যান্য জুনিয়র চিকিৎসকরাও। জুনিয়র চিকিৎসক কিঞ্জল নন্দ সংবাদমাধ্যমকে জানান, "অনিকেতের ব্লাডপ্রেসার, পালস রেট স্বাভাবিক। কিন্তু শারীরিক দুর্বলতা রয়েছে, বিশ্রামে থাকতে হবে। ফলে আর অনশন করতে পারবেন না অনিকেত"। 
পরবর্তী আন্দোলনের রূপরেখা কী হবে সেই বিষয়ে সিনিয়র চিকিৎসকদের মতামত চাইছেন জুনিয়র ডাক্তারেরা। বৃহস্পতিবারই সন্ধ্যা ৭টায় সিনিয়র চিকিৎসকদের সঙ্গে আলোচনায় বসেছেন ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টর্‌স’ ফ্রন্ট। ওই বৈঠক অনলাইনে সংগঠিত হচ্ছে। ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন, জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টর্‌স, ওয়েস্ট বেঙ্গল ডক্টর্‌স ফোরাম-সহ বিভিন্ন সিনিয়র ডাক্তারদের সংগঠনের সাথে আলোচনার বসেছেন জুনিয়র ডাক্তারেরা।

Comments :0

Login to leave a comment