Road condition in Hoogly

রাস্তা তৈরির ফলক বসেছে, কিন্তু কোন কাজ হয়নি

রাজ্য জেলা

গোটা রাজ্য জুরে ২২ টি জেলায় ১২ হাজার কিমি নতুন রাস্তা তৈরি ও রাস্তা সংস্কারের আনুষ্ঠানিক সূচনা সিঙ্গুর থেকে করতে চলেছেন মুখ্যমন্ত্রী।

হুগলি জেলায় মোট ৮৮৫ কিমি রাস্তার জন্য ৩০২ কোটি টাকা বরাদ্দ হয়েছে পথশ্রী প্রকল্পে। আর হুগলিতেই রাস্তা তৈরির ফলক বসলেও দু বছরেও তৈরি হয়নি সেই রাস্তা, অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। 

পোলবার-দাদপুর ব্লকের মাকালপুর পঞ্চায়েতের হাসনান পূর্বপাড়া এলাকায় রাস্তা তৈরির জন্য ২১ লক্ষ টাকা বরাদ্দ হলেও তৈরি হয়নি রাস্তা। ফলকে লেখা হয়েছে কাজ শুরু হয়েছে ২০২১ সালে ফেব্রুয়ারি মাসে। সেই কাজ এখনও শুরু হয়নি। ভোটের সময় শাসকদলের নেতারা এসে রাস্তা তৈরির প্রতিশ্রুতি দিয়ে যান রাস্তা হবে বলে, কিন্তু সেই প্রতিশ্রুতি আজও পালন করা হয়নি বলে অভিযোগ এলাকাবাসির। বর্ষা এলে সমস্যায় পড়তে হয় গ্রামবাসীদের। কাদা জল মাড়িয়েই যাতায়াত করতে হয়।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ‘ভোট এলেই এলাকার নেতাদের দেখতে পাওয়া যায় প্রতিশ্রুতি দেয় রাস্তা তৈরি হয়ে যাবে। আর ভোট হয়ে গেলে নেতাদের আর দেখা মেলে না এলাকায়। দু'বছর আগে বসানো হয়েছে ফলক সেখানে ২১ লক্ষ টাকা খরচ দেখানো হয়েছে, যদিও সেই টাকার এক টাকাও খরচা হয়নি রাস্তায়।’ স্থানীয় প্রশাসন থেকে নেতাদের কাছে গিয়েও মেলেনি কোন সুরাহা। প্রশাসনকে জানানো হলেও তারাও কোনো ব্যবস্থা নেননি বলে অভিযোগ রাকেশ হাওলাদারের।

 

এই বিষয়ে মাকালপুর পঞ্চায়েতের প্রধান অঞ্জন সিংহ রায় বলেন, ‘ফিফটিনথ ফিন্যান্সের টাকা ও একশো দিনের টাকায় কাজ হবে বলে এই রাস্তায় ফলক লাগানো হয়েছিল।এমজিএনআরইজিএস প্রকল্পে আমরা যে চল্লিশ শতাংশ টাকা পাই সেই টাকায় এই কাজ হওয়ার কথা ছিল। রাস্তার টেন্ডারও হয়। এনআরইজিএস প্রকল্প থেকে ঠিকাদার টাকা না পাওয়ার জন্য তারা রাস্তা করতে আগ্রহ দেখায়নি। আমি বিডিও এবং জেলা পরিষদকে জানিয়েছি।’

 

Comments :0

Login to leave a comment