Tipra Motha will talk with BJP

বিজেপি‘র সঙ্গে আলোচনা চেয়ে সিপিআই(এম)’কে আক্রমণ মথার প্রধানের

জাতীয়

ত্রিপুরাতে বিজেপি’র সঙ্গে আলোচনায় বসতে রাজি বলে জানালেন তিপ্রা মথার প্রধান প্রদ্যোৎ কিশোর মানিক্য দেববর্মা। আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার বক্তব্যের পরেই তিনি জানিয়েছেন যে সম্মানের সঙ্গে তাঁদের আমন্ত্রণ জানালে মথা অবশ্যই আলোচনায় বসতে রাজি। সোস্যাল মিডিয়ায় এক ভিডিও বার্তায় একথা জানিয়েছেন প্রদ্যোৎ কিশোর মানিক্য। যধিও তিনি দাবি করেন কোনও মন্ত্রিত্ব বা ব্যক্তিগত সুবিধা নিবে আলোচনা নয় ত্রিপুরার মানুষের বিশেষ করে ত্রিপুরার জনজাতীর সমস্যা মেটাতে তিনি আলোচনায় বসতে চান।


গ্রেটার তিপ্রা ল্যান্ডের দাবি প্রসঙ্গে থেক খানিকটা সুর নরম করেছেন মথা প্রধান। শিনাবর আসামের মুখ্যমন্রী হিমন্ত বিশ্বশর্মা বলেছেন মোথার সঙ্গে একজোটে কাজ করতে চায় বিজেপি। বিশ্বশর্মার এই বক্তব্যের পরেই। রবিবার তিপ্রাদের সাংবিধানিক অধিকার, দাবি দাওয়া নিয়ে বিজেপির সঙ্গে আলোচনায় বসতে রাজি বলে জানালেন প্রদ্যোৎ কিশোর। 


বিজেপির সঙ্গে আলোচনায় যেতে চেয়েই নাম না করে সিপিআই(এম)’কে আক্রমনও করেন প্রদ্যোৎ কিশোর। তিনি বলেন এই নির্বাচনে অধিকাংশ তিপ্রা জনজাতী মথাকে ভোট দিয়েছে। মুসলিমরা সিপিআই(এম)’কে ও বাকি আসনে সাধারণ মানুষ বিজেপিকেই ভোট দিয়েছে। কিন্তু বিরোধীদের দাবি মথা তাদের ভোট কেটেছে। সাব্রুমে সিপিআই(এম)’র মুখ্যমন্ত্রী পদপ্রার্থী জীতেন্দ্র চৌধুরীর বিরুদ্ধে মথা কোনও প্রার্থীই দেয়নি। ২৫ বছর ধরে এই রাজ্যে সিপিআই(এম) সরকারে টিকেছিল কারণ ত্রিপুরার জনজাতীর ভোট ছিল তাদের সঙ্গে। 

Comments :0

Login to leave a comment