ABPTA

প্রয়াত ভোটকর্মীর পরিবারের সাথে দেখা করতে বাঁধা তৃণমূলের

রাজ্য জেলা

প্রয়াত ভোটকর্মী শিক্ষক রেবতী মোহন বিশ্বাসের পরিবারের সাথে দেখা করতে দেওয়া হলো না এবিপিটিএ নেতৃত্বকে। শুক্রবার এবিপিটিএ কেন্দ্রীয় কমিটির সভাপতি মোহনদাস পন্ডিত, কেন্দ্রীয় সম্পাদকমন্ডলীর সদস্যা অর্চনা বিশ্বাস, কেন্দ্রীয় কমিটির সদস্য তনয় রায় সহ জেলা নেতৃত্ব নদীয়ার তেহট্টের পথে রওনা হয়েছিলেন। 


কিন্তু মাঝপথে তারা জানতে পারেন যে প্রয়াত শিক্ষকের বাড়ী ঘিরে রেখে তৃনমূলের গুন্ডা বাহিনী। কেউ যাতে প্রয়াত শিক্ষকের পরিবারের সাথে দেখা করতে না পারে তার ব্যাবস্থা করা হয় শাসক দলের পক্ষ থেকে। পরিবারের উপর মানসিক চাপ সৃষ্টি করা হচ্ছে। আতঙ্কে তারাও কেউ বাড়ির বাইরে আসছেন না। কেউ দেখা করতে চাইলে তাও তারা করছেন না। শেষমেশ বাধ্য হয়েই এবিপিটিএ’র কেন্দ্রীয় ও জেলা নেতৃত্ব মাঝ রাস্তা থেকে ফিরে আসতে বাধ্য হয়। 


গত শনিবার পঞ্চায়েত নির্বাচনে বুথে মধ্যে ভোট পরিচালনা করার সময় শাসক দলের চাপে ও পারিপার্শ্বিক অবস্থার কারণে সরিব্রাল অ্যাটাক হয় ওই শিক্ষকের। হাঁসপুকুরিয়া বিদ্যাপীঠের সহকারী শিক্ষক ছিলেন তিনি। তাঁকে সেই দিন হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু শারিরীক অবস্থার ক্রমশ অবনতি হতে থাকে। গত মঙ্গলবার রাতে তাঁর মৃত্যু হয়। এই ঘটনার প্রতিবাদ জানিয়ে শিক্ষক সংগঠন এবিপিটিএ’র পক্ষ থেকে জেলা নির্বাচনী আধিকারিকের কাছে চিঠি দিয়ে প্রয়াত শিক্ষকের পরিবারকে ক্ষতিপুরন দেওয়ার দাবি জানানো হয়েছে। এছাড়া রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ, প্রতিবাদ সভাও করা হয়েছে শিক্ষক সংগঠনের পক্ষ থেকে।

Comments :0

Login to leave a comment