HIGH MADRASSAH 2024

হাই মাদ্রাসার প্রথম দশে মালদহেরই ১২ ছাত্রছাত্রী

রাজ্য

হাই মাদ্রাসা পরীক্ষায় রাজ্যে প্রথম হয়েছে মালদহ জেলার সাহিদুর রহমান। ছবি: উৎপল মজুমদার

হাই মাদ্রাসা পরীক্ষায় রাজ্যে প্রথম হয়েছে মালদহ জেলার সাহিদুর রহমান। ৭৭৮ নম্বর পেয়ে রাজ্যে সেরা গাজোলের রামনগর হাই মাদ্রাসার ছাত্র সাহিদুর। মেধাতালিকায় যৌথভাবে দ্বিতীয় মুর্শিদাবাদের তমন্না সুলতানা ও রামনি পারভেজ।

মেধাতালিকার প্রথম দশে রয়েছে ১৭ কৃতীর নাম। এরমধ্যে ১২ জনই মালদার পড়ুয়া। মাধ্যমিকের পরদিনই রাজ্যে প্রকাশ হয়েছে মাদ্রাসার ফল। হাই মাদ্রাসায় পাশের হার ৮৯.৯৭ শতাংশ।

৭৭৩ নম্বর পেয়ে মালদহের হবিবপুরের মহারাজনগর হাই মাদ্রাসার মোহাম্মদ ইব্রাহিম রাজ্যে তৃতীয়। মালদহ শহরের মালদা মডেল মাদ্রাসার মুসাইব অম্মর ৭৭২ নম্বর পেয়ে রাজ্য মেধাতালিকায় চতুর্থ স্থানে রয়েছে। পঞ্চম স্থানে রয়েছে রামনগর হাই মাদ্রাসার আসামুল হক ও বটতলা আদর্শ হাই মাদ্রাসার খালিদা খাতুন। এই দুই কৃতীর প্রাপ্ত নম্বর ৭৭১। ৭৭০ নম্বর পেয়ে মেধাতালিকার ষষ্ঠ স্থানে রয়েছে রামনগর হাই মাদ্রাসার মারুফ আলম ও আসিফা ইয়াসমিন। সপ্তম স্থানে রয়েছে ইসলামপুর সাগর হাই মাদ্রাসার নাসিমা খাতুন, বটতলা আদর্শ হাই মাদ্রাসার নাহিদা ইয়াসমিন ও জাহানার খাতুন। এরা পেয়েছে ৭৬৮। ৭৬৫ পেয়ে মেধাতালিকার অষ্টম স্থানে রয়েছে রামনগর হাই মাদ্রাসার রেশমিনা খাতুন। এছাড়াও ৭৬২ পেয়ে দশমে রয়েছে মহারাজনগর হাই মাদ্রাসার সালমা খাতুন।

মেধাতালিকার দ্বিতীয় স্থানে রয়েছে মুর্শিদাবাদের ভাবতা আজিজা হাই মাদ্রাসার তামান্না সুলতানা ও আমিনাবাদ হাই মাদ্রাসার রামনি পারভেজ। এরা দুজনেই পেয়েছে ৭৭৫।

Comments :0

Login to leave a comment