Mathabhanga

মাথাভাঙ্গায় জমি বিবাদের জেরে সংঘর্ষ, জখম কমপক্ষে ৯

জেলা

জমির দখল নিয়ে বিবাদ ছিল কাকা ভাইপোর মধ্যে। মামলা আদলত গড়িয়েছিল। মঙ্গলবার ভাইপোদের গবাদি পশু গিয়ে কাকার জমির ফসল খেয়ে নিলে বুধবার সকালে দুই পক্ষের মধ্যে বিবাদ চরমে ওঠে। ভাইপোর বাড়িতে ঢুকে কাকা’র ছেলেরা শুরু করে মারধোর। রণক্ষেত্রের চেহারা নেয় ভাইপোর বাড়ি। ৪ জন মহিলা সহ মোট ৯ জন জখম হয়। এদের মধ্যে ৪ জনের অবস্থা আশংকাজনক। প্রত্যেকের চিকিৎসা চলছে মাথাভাঙ্গা মহকুমা হাসপাতালে।
শিতলকুচি ব্লকের বড়ো মধুসূদন এলাকায় গবাদি পশু জমির ফসল খাওয়াকে কেন্দ্র করে আত্মীয়ের মধ্যে সংঘর্ষে আহত ৯ জন। আহতরা চিকিৎসাধীন মাথাভাঙ্গা মহকুমা হাসপাতালে নিয়ে আসে প্রতিবেশীরা। আহত পরিবারের জখম সদস্য আকলিমা বিবি, মহম্মদ আলি মিয়া মাথাভাঙ্গা মহকুমা হাসপাতালের বেডে শুয়ে বলেন, মঙ্গলবার তাদের গবাদি পশু আত্মীয়ের জমির ফসল খাওয়ার ঘটনাকে কেন্দ্র করে ঝামেলা বাঁধে। এমনিতেই জমি নিয়ে দীর্ঘদিন থেকেই বিবাদ চলছিলো দুই পরিবারের মধ্যে। মঙ্গলবার আত্মীয়ের জমিতে তাদের গবাদি পশু গিয়েছিলো,গবাদি পশুকে মারধর করা হয় বলে অভিযোগ। সেই ঘটনার প্রতিবাদ জানালে আত্মীয়রা এক্রামুল মিয়া ও আনোয়ার মিয়ার নেতৃত্বে জনা ১৫ লোক তাদের পরিবারের উপর চড়াও হয় এবং মারধর করে। আক্রমণকারীদের মধ্যে বহিরাগত লোকজনও ছিল।
জখম মজিরন বিবি বলেন,‘‘ওরা বাড়ির বেড়া ভেঙে বাড়িতে হুড়মুড় করে ঢুকে পড়ে। ওদের হাতে ছিল বাঁশ, দা জাতীয় লোহার অস্ত্র। বয়স্করা ওদের ঠেকাতে গেলে তাদেরকেও রেহাই দেয় নি। মাটিতে ফেলে আমাকে সহ ৪ মহিলাকে পিটিয়েছে। নিজের আত্মীয়রাই যে এত হিংস্র হবে কল্পনা করতে পারি নি।’’
শিতলকুচি থানার পুলিশ ঘটনার খবর পেয়েই ওই এলাকায় গেছে। হামলাকারীরা কেউ এলাকায় নেই বলে জানা গেছে। ঘটনার পরেই তারা গা ঢাকা দিয়েছে। জখম পরিবারের পক্ষ থেকে খুনের চেষ্টার অভিযোগ দায়ের করা হয়েছে।

Comments :0

Login to leave a comment