NEET 2024 Scam

নিট কেলেঙ্কারিতে গ্রেপ্তার আরও ১

জাতীয়

গুজরাটের গোধরার একটি বেসরকারি স্কুলে নিট-ইউজি পরীক্ষা পরিচালনায় অনিয়মের অভিযোগে সিবিআই এর মালিককে গ্রেপ্তার করেছে। পঞ্চমহল জেলার গোধরার কাছে অবস্থিত জয় জালারাম স্কুলের মালিক দীক্ষিত প্যাটেলকে গ্রেপ্তারের পর এখনও পর্যন্ত গ্রেপ্তারের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ জনে।
জয় জালারাম স্কুল নির্ধারিত কেন্দ্রগুলির মধ্যে একটি ছিল যেখানে ৫ মে নিট-ইউজি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। সরকারি কৌঁসুলি রাকেশ ঠাকোর জানিয়েছেন, রবিবার ভোরে পাঁচমহল জেলার বাসভবন থেকে প্যাটেলকে গ্রেপ্তার করা হয়।
যেহেতু গুজরাট সরকার মামলাটি সিবিআইয়ের হাতে তুলে দিয়েছে, তাই সিবিআইয়ের একটি দল তাঁকে (দীক্ষিত প্যাটেল) আহমেদাবাদের নির্ধারিত আদালতে হাজির করবে তাঁর রিমান্ড নেওয়ার জন্য।
প্যাটেল হলেন ষষ্ঠ ব্যক্তি যাকে এই মামলায় গ্রেপ্তার করা হয়েছে, যেখানে অভিযুক্তরা কমপক্ষে ২৭ জন পরীক্ষার্থীর কাছ থেকে প্রত্যেককে ১০ লক্ষ টাকা করে পরীক্ষা দিতে সাহায্য করার জন্য দাবি করেছিল।
পঞ্চমহল থানার পুলিশ ভদোদরার শিক্ষা পরামর্শদাতা পরশুরাম রায়, জয় জালারাম স্কুলের প্রিন্সিপাল পুরুষোত্তম শর্মা, স্কুল শিক্ষক তুষার ভাট এবং অভিযুক্ত দালাল বিভোর আনন্দ ও আরিফ ভোরাকে গ্রেপ্তার করেছে।
সপ্তাহখানেক আগে তদন্তভার হাতে নেওয়ার পর মুকুল রায় ছাড়া চার অভিযুক্তকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানিয়েছিল সিবিআই। শনিবার গোধরা জেলা আদালত শর্মা, ভাট, আনন্দ এবং ভোহরাকে ২ জুলাই পর্যন্ত সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে।

Comments :0

Login to leave a comment