Sujan Chakrabarty

অবাধে ভোট নিশ্চিত করতে হবে কমিশনকে: সুজন চক্রবর্তী

রাজ্য

বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে সুজন চক্রবর্তী। ছবি: অভিজিত বসু।

বিশ্বজিৎ রায়: বেলঘরিয়া

প্রচারের শেষ দিনে দমদমে সিপিআই(এম) প্রার্থী সুজন চক্রবর্তীর পক্ষে পথে মানুষের ঢল নামার দৃশ্য ভোটদানে উৎসাহ জুগিয়েছে ভোটারদের। নির্ভয়ে তাঁদের অধিকার প্রয়োগ করবেন তার গ্যারেন্টি করেছেন দমদমের মানুষ। 
বৃহস্পতিবার দমদম লোকসভা কেন্দ্রে এবং বরানগর বিধানসভার উপনির্বাচনে বামফ্রন্ট মনোনীত কংগ্রেস সমর্থিত সিপিআই (এম) প্রার্থী যথাক্রমে সুজন চক্রবর্তী এবং তন্ময় ভট্টাচার্যের সমর্থনে বরানগরে বামফ্রন্টের পক্ষ থেকে সমস্ত ওয়ার্ডে কেন্দ্রীয় মিছিল সংগঠিত হয়েছে। এর পাশাপাশি কামারহাটি অঞ্চলে পাঁচটা এরিয়া কমিটি এলাকাতেই সকাল থেকে শেষ প্রচারে মানুষের বড় রকমের সাড়া পড়েছে। পূর্ব বেলঘরিয়ায় একটি বাইক র‌্যালি হয়েছে। দুই প্রার্থীর সমর্থনেই এদিন বরানগরে কেন্দ্রীয় বাইক র‌্যালি হয়। পানিহাটি, খড়দহ ও উত্তর দমদম অঞ্চলে শেষ প্রচারের মিছিলে বামফ্রন্টের কর্মী, সমর্থক এবং সাধারণ মানুষের ভিড় হয়েছে উল্লেখযোগ্য। নির্বাচনে জয়ী হবার প্রত্যয় নিয়েই এদিন প্রচার শেষ হয়েছে।      
এদিন প্রচার শেষে বেলঘরিয়ায় প্রার্থী সুজন চক্রবর্তী এক সাংবাদিক বৈঠকে বলেছেন, প্রত্যেকের ভোটের অধিকার সুরক্ষিত থাকুক। এই গণতান্ত্রিক অধিকার মানুষ রক্ষা করবে। এই  অধিকার কেড়ে নিতে এলে মানুষকে নিয়েই এর বিরুদ্ধে প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তোলা হবে। বেলঘরিয়া কমরেড সুকুমার ঘোষ স্মৃতি ভবনে এই সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন পার্টি নেতা সুব্রত চ্যাটার্জি। 
সুজন চক্রবর্তী বলেন, দমদম লোকসভা কেন্দ্রের মানুষ নিজের ভোট নিজে দেব এটাই চাইছেন। নির্বাচন কমিশনকে শান্তিপূর্ণ ভোটের ব্যবস্থা করতে হবে। গত পঞ্চায়েত ও পৌরসভার নির্বাচনে মানুষের ভোটাধিকার তৃণমূল কেড়ে নিয়েছিল। আমরা বলেছি, প্রত্যেকটি হোটেল ও নির্মীয়মান বহুতলগুলোতে কোন বহিরাগত লোকের জমায়েত আছে কিনা সেটা পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীকে দেখতে হবে। এখানে লুটতন্ত্র চলছে। এটা চলতে পারে না। তিনি বলেন। তৃণমূল ও বিজেপি এখানে জিতবে না, ওরা এটা বুঝে গেছে। দমদম লোকসভা কেন্দ্রের মানুষের মনোভাব মমতা ব্যানার্জি ও মোদী বুঝে গেছেন। সেই হারার আতঙ্কে মোদী ও মমতা ব্যানার্জি মিথ্যা কথা  বলছেন। মুখ্যমন্ত্রী এখানে পাঁচ থেকে সাতটি কর্মসূচি করেছেন। বিটি রোড বন্ধ করে রোড শো করেছেন। কিন্তু মানুষের সাড়া পাননি। 

Comments :0

Login to leave a comment