Modi Swearing

রবিবার শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদী

জাতীয়

রবিবার সন্ধ্যায় তৃতীবারের জন্য প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদী। শপথ গ্রহণের আগে নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেন বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সের (এনডিএ) বেশ কয়েকজন নেতা। এলজেপির চিরাগ পাসোয়ান, বিজেপির পীযূষ গোয়োল, এস জয়শঙ্কর, শিবরাজ সিং চৌহান এবং জেডি (এস) নেতা এইচডি কুমারস্বামী মোদীর শপথগ্রহণ অনুষ্ঠানের আগে সেভেন, লোক কল্যাণ মার্গে চা বৈঠকের জন্য উপস্থিত ছিলেন।
সূত্রের খবর, মোদী তাঁর এনডিএ সহকর্মীদের বলেছেন, ১০০ দিনের অ্যাকশন প্ল্যান কার্যকর করতে হবে। তিনি তাদের যত তাড়াতাড়ি সম্ভব সংশ্লিষ্ট বিভাগগুলির বকেয়া প্রকল্পগুলি খতিয়ে দেখার পরামর্শ দেন। মোদী তাঁদের বলেন, পাঁচ বছরের রোডম্যাপ প্রস্তুত এবং ২০৪৭ সালের মধ্যে ভারতকে উন্নত রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে তাঁদের সকলকে সেই লক্ষ্যে কাজ শুরু করতে হবে।
মালদ্বীপের প্রেসিডেন্ট মোহাম্মদ মুইজু, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বেশ কয়েকজন আন্তর্জাতিক রাষ্ট্রপ্রধানের উপস্থিতিতে আজ নরেন্দ্র মোদি আজ ভারতের প্রধানমন্ত্রী হিসাবে তৃতীয়বারের মতো ভারতের প্রধানমন্ত্রী হিসাবে শপথ নেবেন। মরিশাসের প্রধানমন্ত্রী প্রবিন্দ কুমার জগন্নাথও এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।
এর আগে শপথ অনুষ্ঠানের আগে রাজধানীতে পৌঁছান মুইজু, ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে ও যুগনাথ। মোদী আজ সকালে রাজঘাটে মহাত্মা গান্ধী এবং প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীকে দিল্লির সদাইভ অটলে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর তিনি ন্যাশনাল ওয়ার মেমোরিয়ালে গিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন। ওয়ার মেমোরিয়ালে মোদীর পাশে দেখা যায় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে।

Comments :0

Login to leave a comment