TMC Attacks

মথুরাপুরে তৃণমূলের হামলা, দুষ্কতীরা কাড়ল নথিও

রাজ্য

Panchayat Election TMC Attacks

অনিল কুণ্ডু


সিপিআই(এম) প্রার্থীদের উপর আক্রমণ শুধু নয় কেড়ে নেওয়া হলো প্রার্থীদের আধার কার্ড, ভোটার কার্ড ও অন্যান্য আনুষঙ্গিক কাগজপত্র। শুক্রবার এই ঘটনাটি ঘটেছে মথুরাপুর-১ ব্লক দপ্তরে।
শঙ্করপুর গ্রাম পঞ্চায়েতে সিপিআই(এম) প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করতে যান মথুরাপুর-১ ব্লক দপ্তরে। সিপিআই(এম) কর্মীরা বলেছেন, ব্লক দপ্তরের সামনে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা তাঁদের ওপর চড়াও হয়, হামলা চালায়। মারধর করে। তাঁদের কাছ থেকে আধার কার্ড, ভোটার কার্ডসহ প্রয়োজনীয় কাগজপত্র ছিনিয়ে নেয়। মথুরাপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
স্থানীয় সিপিআই(এম) নেতৃবৃন্দ বলেছেন, প্রার্থী হতে গেলে যে কাগজপত্র লাগে সেগুলিই কেড়ে নেওয়া হয়েছে। যাতে পরেও মনোনয়ন পত্র তোলা না যায়।  


ঘটনার বিবরণে জানা গেছে, ব্লক দপ্তরের পাশেই তৃণমূলের কার্যালয়। ওই কার্যালয় থেকে ২৫-৩০ জন তৃণমূল আশ্রিত দুষ্কৃতী বেরিয়ে এসে হামলা চালায়। এদিন ক্যানিং-১, ভাঙড়-২ ব্লকেও সশস্ত্র তৃণমূল বাহিনী আক্রমণ করে।  সিপিআই(এম) দক্ষিণ ২৪ পরগনা জেলা সম্পাদক শমীক লাহিড়ী জেলা শাসকের কাছে লিখিত অভিযোগ করেছেন।
লাহিড়ী শুক্রবার জেলায় অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের দাবি জানিয়ে জেলা শাসক ও রাজ্য নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছেন। সিপিআই(এম) প্রার্থীদের উপর আক্রমণ ও মথুরাপুরে প্রার্থীদের আধার কার্ড, ভোটার কার্ড সহ প্রয়োজনীয় নথির আসল কাগজপত্র ফেরতের ব্যবস্থা করার দাবি জানান। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘‘জেলায় বিরোধীদের মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়ার ব্যবস্থা নির্বাচন কমিশনকে করতে হবে। সশস্ত্র তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা ব্লক দপ্তরের দখল নিচ্ছে। পুলিশ নীরব দর্শক। এই পরিস্থিতির পরিবর্তন না ঘটলে অবাধ, শান্তিপূর্ণ নির্বাচন কিভাবে সম্ভব।
 

Comments :0

Login to leave a comment