KOLKATA TRAM

ট্রাম বাঁচানোর দাবিতে পথে যাত্রীরা

কলকাতা

KOLKATA TRAM

কলকাতায় ট্রাম বন্ধ করে দেওয়ার প্রতিবাদে এবার পথে নামলো 'কলকাতা ট্রাম ইউজার্স আসোসিয়েশন' ও 'সেভ হেরিটেজ ও সেভ ট্রাম' নামে দুটি সংগঠন। শনিবার বিকেল ৪তে নাগাদ কলেজ স্কোয়ার থেকে শ্যামবাজার পর্যন্ত মিছিল করেন তাঁরা। তাঁদের মূল দাবি ট্রাম বন্ধের সিদ্ধান্ত এবং কলকাতার সমস্ত রুটে ট্রাম পুনরায় চালু করতে হবে।


শনিবার মিছিলের আগের কলেজ স্কোয়ারের সামনে বিক্ষোভ সভা করেন তাঁরা। 'তিলোত্তমা দিচ্ছে ডাক ট্রামও এবার বিচার পাক' কর্মসূচিকে সংহতি জানিয়ে এই দুই সংগঠনের সাথে মিছিলে যোগ দেয় কলকাতা নাগরিক সম্মেলন। 


সিটিইউএ সদস্য দীপমাল্য রক্ষিত বলেন, "অবশ্যই ট্রাম কলকাতার হেরিটেজ। কিন্তু তার সাথে ট্রাম কলকাতার অত্যন্ত গুরুত্বপূর্ণ গণ পরিবহন মাধ্যম।  শুধু জয় রাইড হিসাবে রাখলে হবেনা। বেলগাছিয়া ট্রামডিপোর বাইরে একটি বেসরকারি সংস্থার বিজ্ঞাপন দেওয়া হয়েছে সেখানে মাল্টিস্টোরেজ বিল্ডিং হবে। শুধু বেলগাছিয়া নয় বাকি সব ট্রামডিপো গুলোর প্রায় একই অবস্থা"।

সিটিইউএ সভাপতি দেবাশীষ ভট্টাচার্য বলেন, "ট্রাম পাবলিক প্রপার্টি। মানুষ যত সচেতন হবেন এবং প্রতিবাদে রাস্তায় নামবেন তাহলে সরকার এই অপকর্মটা করতে পারবেন না। হাই কোর্ট যদি বলে দেয় ট্রামডিপোর জমি বিক্রি করা যাবে না তাহলে পুরো চেহারা পাল্টে গেছে।

Comments :0

Login to leave a comment