TRIPURA POLIT BUREAU

ত্রিপুরায় লাগাতার হিংসার কড়া নিন্দা পলিট ব্যুরোর

জাতীয়

ত্রিপুরায় মনোনয়ন জমা দিতে যাওয়ার মিছিলে হচ্ছে হামলা।

ত্রিপুরায় লাগাতার হিংসার কড়া নিন্দা করল সিপিআই(এম)। রাজ্যের সরকারে আসীন বিজেপি বামফ্রন্ট এবং বিরোধী কর্মীদের ওপর একের পর এক আক্রমণ নামিয়ে আনছে পঞ্চায়েত ভোটের আগে।
সিপিআই(এম) পলিট ব্যুরো বুধবার বিবৃতিতে বলেছে, ‘‘প্রত্যেক প্রার্থী যাতে মনোনয়ন দিতে পারে তা নিশ্চিত করতে হবে প্রশাসনকে। অবাধ এবং মুক্ত নির্বাচন প্রক্রিয়া নিশ্চিত করতে হবে।’’
৮ আগস্ট ত্রিস্তর পঞ্চায়েত ভোট ত্রিপুরায়। বিজেপি’র দুষ্কৃতীরা মাইক নিয়ে বিরোধীদের শাসাচ্ছে, যাতে প্রার্থী কেউ না হয়। সিপিআই(এম) পলিট ব্যুরো সদস্য এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার বলেছেন, ‘‘মানুষকে ভয় পাচ্ছে বিজেপি। মানুষ যাতে রায় দিতে না পারেন তার চেষ্টা করছে। সে কারণেই বিরোধীদের ওপর জঘন্য আক্রমণ নামিয়ে আনছে।’’
বিজেপি’র দুর্বৃত্ত বাহিনীর আক্রমণে নিহত হয়েছে সিপিআই(এম) নেতা বাদল শীল। শনিবার নিহত হন দক্ষিণ ত্রিপুরা জেলা পরিষদের প্রার্থী রাজনগরের সিপিআই(এম) নেতা কমরেড শীল।
কমরেড বাদল শীলকে কুপিয়ে হত্যা করে বিজেপি দুর্বৃত্তরা। শনিবার বেলা দু’টোর সময়ে আগরতলার জিবি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 
শুক্রবার দক্ষিণ ত্রিপুরার রাজনগরে ত্রিস্তর পঞ্চায়েত ভোটের মনোনয়নপত্র জমা দিতে যাওয়ার সময়ে সিপিআই(এম)’র মিছিলে হামলা করে বিজেপি’র সশস্ত্র দুষ্কৃতীরা। আরও অনেকের সঙ্গেই জখম হয়েছিলেন কমরেড বাদল শীল। পরে সন্ধ্যায় বাজারে এলে তাঁর মাথায় দা’ দিয়ে কুপিয়ে চোত্তাখলা বাজারে ফেলে রেখে যায় বিজেপি’র উন্মত্ত বাহিনী। তখন আরও তিন জন সিপিআই (এম) কর্মীকে কুপিয়ে খুনের চেষ্টা করে বিজেপি দুর্বৃত্তরা। 
পলিট ব্যুরো বলেছে, নির্বাচনের দিন ঘোষণার পর থেকে সিপিআই(এম) এবং বিরোধী দলগুলির প্রার্থী-সমর্থকরা লাগাতার বিজেপি’ দুষ্কৃতীবাহিনীর হাতে আক্রান্ত হচ্ছেন। জোর করে প্রার্থীদের মনোনয়ন জমা আটকানোর চেষ্টা করা হচ্ছে। বহু নেতা এবং কর্মী আহত, অনেককে হাসপাতালে নিয়ে যেত হচ্ছে। 
পলিট ব্যুরো রাজ্যের বাস্তবতা মনে করিয়ে বলেছে, বহু জায়গায় প্রশাসনের ডাকা সর্বদলীয় বৈঠকে যোগ দিতে বাধা দেওয়া হচ্ছে বিরোধী নেতৃবৃন্দকে। মনোনয়ন জমা দিলে হত্যার হুমকি দিচ্ছে বিজেপি। সিপিআই(এম)’র মিছিলে ঢিল ছোঁড়া, নেতৃবৃন্দের বাড়িতে বোমা ছোঁড়া হয়েছে।
বিজেপি’র রাজনীতির চেহার তুলে ধরেছে পলিট ব্যুরো। বলেছে, যবে থেকে রাজ্যের সরকারে আসীন হয়েছে এই শক্তি একমাত্র লক্ষ্য হয়েছে বিরোধীদের নিকেশ করা। প্রশাসনকে ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়েছে।

Comments :0

Login to leave a comment