Patanjali Misleading Ad Case

নতুন করে ক্ষমা চেয়ে বিজ্ঞাপন রামদেবের

জাতীয়

যোগগুরু রামদেব এবং তাঁর সহযোগী আচার্য বালকৃষ্ণ বুধবার পতঞ্জলির ঔষধি পণ্যের বিভ্রান্তিকর বিজ্ঞাপনের জন্য প্রথম সারির সংবাদপত্রগুলিতে নতুন করে ক্ষমা চেয়েছে। বিজ্ঞাপনে রামদেব ও বালকৃষ্ণ বলেছেন, ভারতের সুপ্রিম কোর্টের নির্দেশ না মানা বা অমান্য করার জন্য পতঞ্জলি আয়ুর্বেদের পক্ষ থেকে তারা ব্যক্তিগতভাবে নিঃশর্ত ক্ষমা চাইছেন।
‘‘আমাদের বিজ্ঞাপন প্রকাশের ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমা চাইছি এবং এটি আমাদের সর্বান্তঃকরণে প্রতিশ্রুতি যে এই ধরনের ভুলের পুনরাবৃত্তি হবে না,’’ ক্ষমা প্রার্থনায় বলা হয়েছে।
মঙ্গলবার বিভ্রান্তিকর বিজ্ঞাপন মামলার শুনানি চলাকালীন সুপ্রিম কোর্ট জানতে চেয়েছিল, সংবাদপত্রে পতঞ্জলির ক্ষমা চাওয়ার আকার তার পণ্যের পুরো পৃষ্ঠার বিজ্ঞাপনের মতো বড় কিনা।
রামদেব এবং বালকৃষ্ণ বিচারপতি হিমা কোহলি এবং আহসানউদ্দিন আমানুল্লাহর বেঞ্চকে বলেছিলেন যে তারা বিভ্রান্তিকর বিজ্ঞাপনের জন্য ৬৭ টি সংবাদপত্রে নিঃশর্ত প্রকাশ্যে ক্ষমা চেয়েছেন এবং তাদের অনুশোচনা প্রকাশ করে আরও বিজ্ঞাপন জারি করতে ইচ্ছুক।
রামদেবের বিরুদ্ধে আধুনিক চিকিৎসার সমালোচনা করার জন্য ব্যবস্থা নেওয়ার আবেদনের পরিপ্রেক্ষিতে শীর্ষ আদালত পতঞ্জলিকে ড্রাগস অ্যান্ড ম্যাজিক রেমেডিজ (আপত্তিকর বিজ্ঞাপন) আইন, ১৯৫৪-এ উল্লিখিত অসুস্থতা ও ব্যাধিগুলির চিকিৎসার দাবি করা পণ্যগুলির সমস্ত বিজ্ঞাপন বন্ধ করার নির্দেশ দিয়েছিল।

Comments :0

Login to leave a comment