SFI Attacked by TMy

কোচবিহারে তৃণমূলের হাতে আক্রান্ত এসএফআই

রাজ্য

 

অমিত কুমার দেব- কোচবিহার 
এসএফআই এর ডাকা ছাত্র ধর্মঘটকে সফল করতে কোচবিহার শহরে তৃণমূলের দুষ্কৃতীদের হাতে আক্রান্ত এসএফআই কোচবিহার শহর লোকাল কমিটির সভাপতি অঙ্কন করঞ্জাই। কোচবিহার জেনকিন্স স্কুলের সামনে এই এসএফআই নেতাকে ধাক্কা মেরে মাটিতে ফেলে দেওয়ার অভিযোগ ওঠে তৃণমূল দুষ্কৃতীদের বিরুদ্ধে। এই ঘটনায় বৃহস্পতিবার সকালে উত্তেজনা ছড়িয়ে পড়ে সংশ্লিষ্ট এলাকায়।

   এদিন ছাত্র ধর্মঘটের সমর্থনে কোচবিহারের অন্যান্য স্কুল কলেজের পাশাপাশি এসএফআই কর্মী সমর্থকরা সমবেত হয়েছিলেন এই জেনকিন্স স্কুলের সামনে। বিদ্যালয়ের উদ্দেশ্যে আসা ছাত্র ছাত্রী বা তাদের অভিভাবকদের সংখ্যা ছিল অত্যন্ত নগণ্য।  যাঁরা এসেছিলেন তাদেরকে এই ছাত্র ধর্মঘটের বিষয়ে তথ্য দিচ্ছিলেন এসএফআই কর্মী সমর্থকরা, আবেদন করছিলেন ছাত্র ধর্মঘটকে সমর্থন করার জন্য। ঠিক এই সময়েই এই এলাকায় আকস্মিকভাবে চলে আসে বেশ কয়েকজন তৃণমূলী দুষ্কৃতী এবং রীতিমত মারমুখী হয়ে হুমকি দিতে শুরু করে এসএফআই কর্মীদের। এর প্রতিবাদ করলে ছাত্রনেতা অঙ্কন করঞ্জাইকে রীতিমতো ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয় দুষ্কৃতীরা। এতে গুরুতর ভাবে জখম হন তিনি। কিন্তু এই আক্রমণের পরও স্কুল গেট ছেড়ে চলে আসেননি এসএফআই নেতা কর্মীরা। গোটা কোচবিহার জেলা জুড়েই প্রভাব পড়েছে এই ছাত্র ধর্মঘটের।

 

   ডাক্তারি প্রবেশিকা নিট থেকে শুরু করে সমস্ত সর্বভারতীয় পরীক্ষায় দুর্নীতিতে জড়িতদের শাস্তির দাবি সহ অবিলম্বে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রীর পদত্যাগ, ন্যাশনাল টেস্টিং এজেন্সি বা  এনটিএ-র মতো সংস্থাকে বাতিল ঘোষণা করা, অনতিবিলম্বে এনটিএ-র চেয়ারম্যানের পদত্যাগের দাবির পাশাপাশি বিভিন্ন দাবিকে সামনে রেখে বৃহস্পতিবার গোটা দেশে ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছে এসএফআই। আর এই ধর্মঘটের সমর্থনে কোচবিহার শহরেও বিভিন্ন বিদ্যালয়ের সামনে এদিন সকাল থেকেই পিকেটিং শুরু করে এসএফআই কর্মী সমর্থকরা। জেনকিন্স স্কুলের সামনে তাদের এই পিকেটিং চলাকালীনই ঘটে এই ঘটনা বলে অভিযোগ করেন এসএফআই কোচবিহার জেলা সভাপতি প্রাঞ্জল মিত্র, ছাত্র নেত্রী কনিকা সিংহ। 

 তাঁরা বলেন, এই ছাত্র ধর্মঘট কেন্দ্রের শাসকগোষ্ঠীর বিরুদ্ধে অথচ এই ধর্মঘটকে ব্যর্থ করার অপপ্রয়াসে লিপ্ত হয়েছে তৃণমূল। এই ঘটনা প্রমাণ করে তৃণমূল বিজেপির বি টিম। শিক্ষা ব্যবস্থাকে বিক্রি করে দিতে তৃণমূল আর বিজেপির যে একটি আঁতাত তৈরি হয়েছে, এদিনের এই ঘটনা তা আবারও স্পষ্ট করে দিলো।

Comments :0

Login to leave a comment