Supreme Court rg kar

লাইভ স্ট্রিমিংয়ে আপত্তি রাজ্যের, আরও নাম জানাতে চায় জুনিয়ার ডাক্তারার

জাতীয় রাজ্য

আর জি করে চিকিৎসকের খুন ও ধর্ষণের ঘটনায় সিবিআইকে আরও কয়েকদিন সময় দিতে চায় সুপ্রিম কোর্ট। মঙ্গলবার মামলার শুনানিতে একথা বলেন প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়। এদিন শুনানি যখন শুরু হয় তখন রাজ্যের পক্ষ থেকে আইনজীবী কপিল সিব্বাল লাইভ স্ট্রিমিংয়ের আপত্তি জানান। সুপ্রিম কোর্টে তার আপত্তি খারিজ করে দেয়। এখানেই বলার মুখ্যমন্ত্রীও জুনিয়ার ডাক্তারদের সাথে বৈঠকের কোন লাইভ স্ট্রিমিং করতে দেননি। 

এদিন জুনিয়ার ডাক্তারদের পক্ষ থেকে আইনজীবী অন্দিরা জয়সিংহ জানান যে তারা কয়েকজন ব্যাক্তির নাম যারা ওই সেমিনার রুমে উপস্থিত ছিলেন ঘটনার পরের দিন তাদের নাম কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা সিবিআইয়ের হাতে তুলে দিতে চায়। সুপ্রিম কোর্ট তাতে সম্মতি জানিয়েছে। প্রধান বিচারপতি বলেন সিবিআইয়ের পক্ষ থেকে যেই রিপোর্ট আদালেত জমা করা হয়েছে তা অত্যন্ত উদ্বেগের।

এর পাশাপাশি তিনি জানতে চান কতক্ষণের সিসিটিভি ফুটেজ কেন্দ্রীয় তদন্তকারি সংস্থার হাতে তুলে দেওয়া হয়েছে। সিব্বাল দাবি করেন সাত থেকে আট ঘন্টার ফুটেজ তুলে দেওয়া হয়েছে। পাল্টা সিবিআইয়ের আইনজীবী জানান মাত্র ২৭ মিনিটের। যদিও এর আগের শুনানিতে রাজ্যের পক্ষ থেকে জানানো হয়েছিল যে তারা ২৭ মিনিটের ফুটেজ কেন্দ্রীয় আদন্তকারি সংস্থার হাতে তুলে দিয়েছে। 

উল্লেখ্য আর জি করের ঘটনার পর রাজ্যের পক্ষ থেকে একটি বিবৃতি জারি করা হয় যেখানে বলা হয় যে রাতে মহিলারা কোন কাজ করতে পারবেন না। তা নিয়েও এদিন সমালোচনার মুখে পড়তে হয়েছে রাজ্যকে। প্রধান বিচারপতি বলেন, রাজ্যের কাজ নিরাপত্তা দেওয়া তারা কখনও বলতে পারে না যে কাজ করতে পারবেন না। রাজ্যের আইনজীবী জানান বিঞ্জপ্তি থেকে এই বিষয় গুলো তুলে নেওয়া হবে। 

চিকিৎসকদের নিরাপত্তার জন্য রাজ্য কোন কোন পদক্ষেপ গ্রহন করেছে তা জানতে চাওয়া হয় প্রধান বিচারপতির বেঞ্চের পক্ষ থেকে। স্বাস্থ্য সচিব নারায়ণস্বরূপ নিগম সেই সংক্রান্ত তথ্য জমা করে সুপ্রিম কোর্টের কাছে।   

Comments :0

Login to leave a comment