RG Kar Protest Rally

বিচার চেয়ে মশাল মিছিল বাদুড়িয়ার কুলিয়া গ্রামে

জেলা

গত ৮ আগস্ট আরজি কর হাসপাতালে মধ্যেই কর্তব্যরত অবস্থায় মহিলা পিজিটি চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনার  প্রতিবাদে প্রতিদিন প্রতিবাদ কর্মসূচি হচ্ছে রাজ্যের বিভিন্ন প্রান্তে। বিচার চেয়ে প্রতিবাদ শুধু রাজ্য ও দেশে নয় ছড়িয়ে পড়েছ বিদেশেও। সোমবার আরজি করের আঁচ এসে পড়লো নয়াবস্তিয়া মিলনী গ্রাম পঞ্চায়েতের কুলিয়া গ্রামে। সারাদিন চাষের জমিতে ইটভাটায় হাড় খাটুনির পর এদিন সন্ধ্যায় চিকিৎসক ধর্ষণ ও খুনের ঘটনায় যুক্ত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে মশাল মিছিলে অংশ নেয় গ্রামের প্রান্তিক কৃষক খেতমজুর গ্রামীণ শ্রমজীবীরা। 
এদিন তাদের মিলিত কন্ঠে উচ্চারিত হলো ‘উই ওয়ান্ট জাস্টিস’। কুলিয়াবাজার থেকে মিছিল সংগঠিত হয়। শুরুতে আরজি করে ঘটে যাওয়া ঘটনার পরাম্পরা তুলে ধরে কুলিয়া বাজারে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সারাভারত কৃষকসভা উত্তর ২৪ পরগনা জেলা সম্পাদক প্রাক্তন বিধায়ক মহম্মদ সেলিম গায়েন। দেশটা তোমার বাপের না কি করছো ছলাকলা, কিছু বললে ধরছো চেপে জনগণের গলা। বাংলাদেশে সম্প্রতি ঘটনাবলির প্রেক্ষাপটে ভাইরাল হওয়া এ হেন গানের লাইন গাইতে গাইতে একরত্তিরা মিছিলের সামনে থেকে নেতৃত্ব দেয়। মশাল মিছিল শেষে মহম্মদ সেলিম গায়েন ছাড়াও বক্তব্য রাখেন মহিলা নেত্রী ও বাদুড়িয়া পঞ্চায়েত সমিতির প্রাক্তন সভাপতি সোমা আড়তদার। এদিন মিছিলে মহিলা ও একরত্তিদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

আজ গোটরা গ্রাম পঞ্চায়েতের শশীনা বাজারে। সারা ভারত কৃষক সভা ও সারা ভারত খেত মজুর ইউনিয়নের আহ্বানে আর জি কর হাসপাতালে নির্যাতিতার বিচারের দাবিতে ও দ্রব্য মূল্য বৃদ্ধির প্রতিবাদে মোমবাতি জ্বালিয়ে শাঁক বাজিয়ে নির্যাতিতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়। ও প্রতিবাদ মিছিল করা হয়। বক্তব্য রাখেন খেত মজুর ইউনিয়নের রাজ্য কমিটির সদস্য কমরেড রাজু আহমেদ ও কৃষক নেতা কমরেড কালিদাস বিশ্বাস, উপস্থিত ছিলেন কৃষক নেতা কমরেড রাজীব বিশ্বাস, কমরেড প্রতাপ নাথ ও অনান্য নেতৃত্ব সহ সাধারণ মানুষ। 

Comments :0

Login to leave a comment