JALPAIGURI RAIN

ময়নাগুড়ি, জলপাইগুড়িতে ঘরে ঢুকছে জল, বন্যার শঙ্কা

জেলা

জলপাইগুড়ি শহরের বিভিন্ন রাস্তায় জল বইছে শনিবার।

দীপশুভ্র সান্যাল, জলপাইগুড়ি

অবিরাম বৃষ্টির জেরে ফুঁসছে তিস্তা, জারি হয়েছে লাল সতর্কতা। জলপাইগুড়িতে বৃহস্পতিবার রাত থেকে শনিবার সারাদিন থেকে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হয়ে চলেছে। যার জেরে ফুঁসছে তিস্তা, জলঢাকা, করলা। বাড়ছে জেলার অন্যান্য নদীর জলও। তিস্তা নদী সংলগ্ন ময়নাগুড়ি ব্লকে বেশ কিছু এলাকায় জল ঢুকে পড়েছে। চিন্তায় ওই সমস্ত এলাকার বাসিন্দারা।
জলপাইগুড়ির তিস্তা ব্যারেজ থেকে শনিবার সকাল ছটায় ২৯৬৯.০২ কিউমেক জল ছাড়া হয়েছে। এরপরও সারাদিন প্রচুর পরিমাণে জল ছাড়া হয়েছে তিস্তা ব্যারেজ থেকে। ময়নাগুড়ি ব্লকের ধর্মপুর গ্রাম পঞ্চায়েত এলাকার বাকালি সর্দারপাড়া গ্রামে বেশ কিছু বাড়িতে জল ঢুকেছে। জানা গেছে যে বেশ কয়েকদিন থেকে জলমগ্ন হয়ে আছেন তাঁরা। শুকনো খাবার বিস্কুট খেয়ে আছেন। রান্না করার পরিস্থিতি নেই বলে জানান বাসিন্দারা। সর্দারপাড়া গ্রামের বাসিন্দা শরিফুল ইসলাম বলেন, ’’প্রশাসন এর কাছে আবেদন, বাঁধ তৈরি করে দিলে আমরা খুব উপকৃত হব। তিস্তার জল বাড়লে আমরা রক্ষা পাবো।’’


জলমগ্ন জলপাইগুড়ি পৌরসভার বেশ কয়েকটি ওয়ার্ডও। শুক্রবার ও শনিবার টানা বৃষ্টিপাতের জেরে শনিবার সকাল থেকে বেলা পর্যন্ত জলমগ্ন ছিল জলপাইগুড়ি পৌরসভার ১২ নম্বর ওয়ার্ড ১৫ নম্বর ওয়ার্ড, ৭ নম্বর ওয়ার্ড, ১৭, ১৮, নম্বর ওয়ার্ড সহ বেশ কিছু এলাকা। জলপাইগুড়ি পৌরসভা এলাকায় বাসিন্দাদের চরম অসুবিধার  মধ্যে পড়তে হয়েছে। জলমগ্ন ছিল পৌরসভার ১৭ নম্বর ওয়ার্ডের অন্তর্গত ২ নম্বর , ৩ নম্বর রেল ঘুমটি, তেল ট্যাংকি , ৭ নম্বর ওয়ার্ড নতুন পাড়া সহ আরো কয়েকটি জায়গা। 
আশঙ্কা, রাতে ভারী বৃষ্টিপাত হলে বন্যা পরিস্থিতি তৈরি হতে পারে জলপাইগুড়ি শহরে।

Comments :0

Login to leave a comment