bonus school

আন্দোলনেই ন্যায্য বোনাস আদায় স্কুলকর্মীদের

কলকাতা

শুক্রবার দক্ষিণ কলকাতার পাঠভবন স্কুলের গেটে সিআইটিইউ’র নেতৃত্বে আন্দোলনে স্কুলের কর্মীরা।

বোনাস কমিয়ে দিতে চেয়েছিল বেসরকারি স্কুল কর্তৃপক্ষ। সিআইটিইউ’র নেতৃত্বে কর্মী আন্দোলনের জেরে পিছাতে হলো কর্তৃপক্ষকে। ঠিকা কর্মীদের বোনাস বেড়েছে। স্থায়ী কর্মীরা বোনাস পাচ্ছেন গতবারের হারেই।
দক্ষিণ কলকাতার পাঠভবন স্কুল কর্তৃপক্ষের সিদ্ধান্ত ঘিরে দেখা দেয় ক্ষোভ। ২০ জন স্থায়ী ও ১১ জন ঠিকা কর্মীর ন্যায্য বোনাস দিতে অস্বীকার করে স্কুল কর্তৃপক্ষ। গত ২ অক্টোবর পাঠভবন স্কুলের ২০জন স্থায়ী কর্মী  ও ১১ জন ঠিকা কর্মীদের মাত্র ৬০০০ টাকা বোনাস ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠিয়ে দেয়। 
সিআইটিইউ ’র নেতৃত্বে কর্মীরা শুক্রবার পাঠভবন স্কুলের গেটে বিক্ষোভ দেখাতে নামেন। আন্দোলনের চাপে কর্তৃপক্ষ কর্মী ইউনিয়নের সাথে আলোচনায় বসতে বাধ্য হয়। আলোচনার পর কর্তৃপক্ষ জানায়  স্থায়ী কর্মীদের ২৫০০০ টাকা ও ঠিকা কর্মীদের ৮০০০ করে টাকা দেওয়া হবে। পাঠভবন কর্তৃপক্ষের সাথে আলোচনায় উপস্থিত ছিলেন কর্মী ইউনিয়নের সাধারণ সম্পাদক শান্তনু সেনগুপ্ত, সভাপতি মধুজা সেনরায় সহ ইউনিয়নের সদস্য প্রমোদ শ্যামল, রমেন দাশ ও বর্ণালী দাস। 
ইউনিয়নের বক্তব্য,৮০০০ টাকা ঠিকা কর্মীদের বোনাস আপাতত মেনে নিলেও ভবিষ্যতে নুন্যতম ৮.৩৩% বোনাসের দাবিতে লড়াই চলবে। 
উল্লেখ্য, গত বছর ঠিক কর্মীদের বোনাস ছিল ৫০০০ টাকা যা এই বছর বেড়ে ৮০০০ টাকা হয়েছে এবং স্থায়ী কর্মীদের গত বছর ২৫০০০ টাকা বোনাস ছিল, এ বছরও তাই থাকছে।

 

Comments :0

Login to leave a comment