Governmnet employee got bail

জামিন পেলেন ধৃত ৪৮ জন সরকারি কর্মচারী

রাজ্য

সরকারি কর্মীদের আন্দোলনের চাপে গ্রেপ্তার ৪৮ জন সরকারি কর্মচারীর জামিন মঞ্জুর করল নগর দায়রা আদালত। বৃহস্পতিবার গ্রেপ্তার হওয়া সরকারি কর্মচারীদের আদালতে পেশ করা হলে তাদের হয়ে সওয়াল করেন সিপিআই(এম) সাংসদ এবং বিশিষ্ট আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য। পুলিশের পক্ষ থেকে ৪৮ জনের তিনদিনের পুলিশি হেপাজতের আবেদন করা হলে তার বিরোধিতা করেন তিনি। এদিন আদালতে বিকাশ রজ্ঞন ভট্টাচার্য বলেন, শান্তিপূর্ন আন্দোলনে পুলিশের ভূমিকা অভাবনীয়। ডিএও দেবে না, আন্দোলনও করতে দেবে না সরকার? সরকারি কর্মচারী শিক্ষক সহ আন্দোলনকারিরা কোন হিংসার পথে যাননি। তারপরেও তাঁদের তুলে নিয়ে আটকে রাখা হয়েছে। পুলিশ হেপাজতে আটকে রাখার যুক্তি কী?  

 

 

তিনি আদালতে বলেন যে, বুধবার পুলিশের পক্ষ থেকে তাদের জানান হয় যে রাতে ধৃতদের ছেড়ে দেওয়া হবে। পুলিশের এই কথার ভিত্তিতেই রাণী রাসমণি অ্যাভিনিউ থেকে অবস্থান তুলে নেন আন্দোলনরত কর্মীরা। পাল্টা সরকারি আইনজীবীর যুক্তি দেখান যে, বেল বন্ডে সই করতে চাননি আন্দোলনরত সরকারি কর্মচারীরা। তাছাড়া পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছে যে এই আন্দোলনের কারণে বহু পুলিশ কর্মী আহত হয়েছেন। 

তবে বিভিন্ন ফুটেজে দেখা গিয়েছে যে একজন চাকরি প্রার্থীকে সিভিল পোশাকে এক পুলিশ কর্মী পেটে ঘাড়ে ঘুষি মাড়ছে। টেনে হিঁচড়ে তাঁদের তোলা হয়েছে পুলিশ ভ্যানে। রাস্তায় ফেলে মারধর করা হয়েছে। পুলিশের আচরণে প্রতিবাদ জানিয়েছেন সমাজের বিভিন্ন অংশের মানুষ। 

 

0 Comments

Login to leave a comment