Nirmala Sitharaman on Adani group share

‘নিয়ন্ত্রকরা কাজ করছে’, আদানি প্রসঙ্গে নির্মলা

জাতীয়

আদানি গোষ্টী বিরুদ্ধে শেয়ারে কারচুপি নিয়ে হিডেনবার্গের রিপোর্টের পড়েই চরম বিপাকে পরেছে আদানি। শেয়ার বাজারে যেমন ভয়ঙ্কর পতন হয়েছে আদানির শেয়ারের তেমনি বাজেট পেশের দিনই শেয়ার বাজারে ক্রমেই নিচের দিকে নামতে থাকে আদানি সংস্থার শেয়ার। সেই দিনই ফলো আপ পাবলিক অফার (FPO) প্রত্যাহার করে নেয় আদানি গোষ্ঠী। ইতিমধ্যে সংসদের দুই কক্ষেই এই বিষয় নিয়ে বারবার বিরোধীতায় নেমেছে বিরোধীরা। শনিবার এই নিয়ে মুখ খুললেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামান। আদানির বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ নিয়ে তিনি বলেন ‘নিয়ন্ত্রকরা (সেবি ও আরবিআই) তাদের কাজ করেছেন।

এদিন মহারাষ্ট্রে একটি সাংবাদিক সম্মেলনে কেন্দ্রীয় অর্থমন্ত্রী বলেন ‘আদানি নিয়ে ইতিমধ্যে আরবিআই পদক্ষেপ করেছে। এছারাও এলআইসি ও বিভিন্ন ব্যঙ্কে কি ঋণ আছে আদানি গোষ্ঠীর তা দেখছেন নিয়ন্ত্রকরা। এছাড়া শেয়ার বাজার স্থিতাবস্তা রাখতে নজর রেখেছেন নিয়ন্ত্রকরা’ জানা নির্মলা সীতারামন। 

বাজার থেকে এফপিও তুলে নিয়েও নতুন করে শেয়ার ছাড়া প্রসঙ্গে অর্থমন্ত্রীকে প্রশন করা হলে তিনি এড়িয়ে যান। পাল্টা এফপিও প্রত্যাহারের বিষয় নিয়ে তাঁকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন কোন সংস্থা যদি এফপিও তুলে নেয় সেটা তাদের সিদ্ধান্ত। তার জন্য দেশের সরকারের ভাবমূর্তি নষ্ট হবে কেন? প্রসঙ্গত গৌতম আদানি মোদী ঘনিষ্ট একজন বিত্তশালী ব্যক্তি। বিরোধীদের দাবি নরেন্দ্র মোদী ক্ষমতায় আসার পরই খুব দ্রুত উত্থান হয় আদানির। আজ সেই আদানি গোষ্ঠির বিরুদ্ধেই নানা কারচুপির অঃইযোগ উঠছে। 

Comments :0

Login to leave a comment