Junior Doctor protest

বিকেল পাঁচটায় মুখ্যমন্ত্রীর বাড়িতে ডাকা হলো জুনিয়ার ডাক্তারদের

রাজ্য

সোমবার বিকেল পাঁচটায় মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাসভবনে বৈঠকে যাওয়ার জন্য বলা হলো আন্দোলনরত জুনিয়ার ডাক্তারদের। সোমবার ইমেইল মারফত তাদের বৈঠকের কথা জানানো হয়েছে।
তবে এই বৈঠকেরও যে কোন লাইভ স্ট্রিমিং হবে না তা জানিয়ে দেওয়া হয়েছে ইমেইলে। সেখানে বলা হয়েছে, গত ৯ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টের পক্ষ থেকে জুনিয়ার ডাক্তারদের নির্দেশ দেওয়া হয়েছিল কাজে ফেরার জন্য। কিন্তু তারা কাজে ফেরেননি। তারা তাদের দাবিতে অনড়, তাই এই বৈঠক মুখ্যমন্ত্রীর পক্ষ থেকে শেষ প্রচেষ্টা।
শনিবার মুখ্যমন্ত্রীর বাড়িতে জুনিয়ার ডাক্তাররা গেলেও বৈঠক হয়নি। সরাসরি সম্প্রচারের দাবি থেকে সরে জুনিয়র ডাক্তাররা কেবল নিজেরাও ভিডিও হাতে রাখতে চেয়েছিলেন। সরকার বলে কেবল তারাই ভিডিও করতে পারবে। শেষ পর্যন্ত আরও নমনীয় হয়ে কেবল আলোচনার লিখিত মিনিটস এবং তাতে দু’পক্ষের সই রাখার কথা জানাতে চেয়েছিলেন। ‘দেরি হয়ে গিয়েছে’ জানিয়ে সেই দাবিও খারিজ করেছে রাজ্য। জুনিয়র ডাক্তাররা জানিয়েছেন, এরপর তাঁদের সামনে দিয়ে বেরিয়ে যায় সরকার পক্ষের প্রতিনিধিদের পরপর গাড়ি।
সোমবার সরকারের পক্ষ থেকে যেই মেইল করা হয়েছে তাতে বলা হয়েছে যে মিনিটস হবে এবং তাতে দুই পক্ষের সইও থাকবে। সরকারের পক্ষ থেকে মেইল আসার পর ধর্ণা মঞ্চে বৈঠকে বসেছেন আন্দোলনরত চিকিৎসকরা।
আর জি কর কাণ্ডে নির্যাতিতার বিচারের পাশাপাশি, কলকাতার পুলিশ কমিশনারের পদত্যাগ এবং সাক্ষ্য প্রমাণ লোপাটে অভিযুক্ত স্বাস্থ্যভবনের শীর্ষ কর্তাদের অপসারণের মতো পাঁচদফা দাবি থেকে যদিও সরেননি চিকিৎসকরা।

Comments :0

Login to leave a comment