parliament adjourned

হিন্ডেনবার্গ বিতর্কের জের, দুপুর ২টো পর্যন্ত মুলতুবি সংসদ

জাতীয়

হিন্ডেনবার্গ রিপোর্ট নিয়ে বিতর্কের দাবিতে বিরোধীদের হট্টগোলের মধ্যে সংসদের উভয় কক্ষ আজ দুপুর ২টা পর্যন্ত মুলতবি করা হয়েছে। বৃহস্পতিবার আদানি গ্রুপের বিরুদ্ধে হিন্ডেনবার্গের রিপোর্ট নিয়ে কংগ্রেস নেতৃত্বাধীন বিরোধী দলগুলির শোরগোল প্রতিবাদের মধ্যে মুলতুবি করে দেওয়া হয় সংসদ।

এদিন একটি প্রেস কনফারেন্সে বিরোধী দলের নেতৃবৃন্দ হিন্ডেনবার্গের আদানি গ্রুপের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের তদন্তের দাবি করেছেন এবং বলেছেন যে বিষয়টি ‘‘কোটি কোটি ভারতীয়দের কষ্টার্জিত অর্থকে বিপন্ন করছে’’।

আদানি বোর্ড তার ফ্ল্যাগশিপ শেয়ার বিক্রি বন্ধ করার একদিন পরে কংগ্রেস এবং অন্যান্য দলগুলি আদানি গোষ্ঠীর বিরুদ্ধে একটি যৌথ সংসদীয় কমিটি বা সুপ্রিম কোর্টের তদরাকিতে তদন্ত চেয়েছে।
কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খার্গে বলেছেন যে বিরোধীরা বিধি এলআইসি, সরকারি ব্যাঙ্ক এবং আদানি গ্রুপের কোম্পানিগুলির বাজার মূল্য হারানো আর্থিক প্রতিষ্ঠানগুলির বিনিয়েগের বিষয়ে আলোচনা করার জন্য নোটিশ দেয়। ‘‘আমরা এটি নিয়ে আলোচনা চেয়েছিলাম। আমাদের নোটিশগুলি প্রত্যাখ্যান করা হয়। যখন আমরা গুরুত্বপূর্ণ বিষয়গুলি উত্থাপন করি, তখন আলোচনার জন্য সময় দেওয়া হয় নি। এলআইসি, এসবিআই এবং অন্যান্য জাতীয় ব্যাঙ্কগুলিতে দরিদ্র মানুষের টাকা রয়েছে এবং এগুলি পছন্দের সংস্থাগুলিকে দেওয়া হচ্ছে।’’

‘‘হয় একটি যৌথ সংসদীয় কমিটি বা সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির তত্ত্বাবধানে একটি দলের এই তদন্ত করা উচিত,’’ তিনি যোগ করেছেন।

Comments :0

Login to leave a comment