General Election 2024

কাশ্মীরের গণতন্ত্রকে শেষ করেছে বিজেপি, তোপ কংগ্রেসের

জাতীয় লোকসভা ২০২৪

আজ, ১২ এপ্রিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উধমপুর সফরের প্রাক্কালে কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ জম্মু ও কাশ্মীরের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারকে কাঠগড়ায় তুললেন।
মোদী সরকারকে কটাক্ষ করে রমেশ বলেন, কেন্দ্র জম্মু ও কাশ্মীরের প্রতিটি স্তরে গণতন্ত্রকে শেষ করেছে এবং অভিযোগ করেছেন যে বিজেপি ক্ষমতা ধরে রাখার জন্য নির্বাচন করতে চাইছে না।
কংগ্রেস নেতা কাশ্মীরের উন্নয়ন সম্পর্কে দিল্লি থেকে উঠে আসা দাবি সত্ত্বেও বিনিয়োগের অভাবের কথা উল্লেখ করে বলেছেন যে ২০১৯ সালে ৩৭০ ধারা বাতিল এবং ২০২১ সালের জানুয়ারিতে নতুন শিল্প নীতি ঘোষণার পর থেকে কেন্দ্রশাসিত অঞ্চলটি এখনও পর্যন্ত মাত্র ৪১৪ টি শিল্প ইউনিট নথিভুক্ত করেছে এবং জমিতে প্রকৃত বিনিয়োগ মাত্র ২,৫১৮ কোটি টাকা।
রমেশ আরও উল্লেখ করেছেন যে মহামারী পরবর্তী সময়ে আতিথেয়তা খাতের উচ্চ প্রত্যাশা সত্ত্বেও, এখনও পর্যন্ত মাত্র ৮৭ কোটি টাকার বিনিয়োগের প্রস্তাব পাওয়া গেছে।
কংগ্রেস নেতা আরও উল্লেখ করেছেন যে পঞ্চায়েতি রাজের দ্বিতীয় ও তৃতীয় স্তর ৪,৮৯২টি পঞ্চায়েত এবং ৩১৬টি ব্লক উন্নয়ন পরিষদের মেয়াদ গত ৯ জানুয়ারি শেষ হয়েছে। ২০২৩ সালের নভেম্বরে বিভিন্ন নগর স্থানীয় সংস্থার মেয়াদ ইতিমধ্যে শেষ হয়ে যাওয়ায়, জম্মু ও কাশ্মীরের জনগণের আর সরকারের বেশিরভাগ স্তরে নির্বাচিত প্রতিনিধি নেই।

Comments :0

Login to leave a comment