Basirhat

জল যন্ত্রণায় বসিরহাটবাসী

জেলা

বসিরহাট পৌরসভার ১৪ নং ওয়ার্ডের পর এবার ১৯নং ওয়ার্ড। জল যন্ত্রণায় অতিষ্ঠ দৈনন্দিন জীবন। জমে থাকা জলে বাড়ছে ডেঙ্গু,ম্যালেরিয়ার আতঙ্ক। গত ৫ মাসে রাজ্যে ডেঙ্গুতে কমপক্ষে ২১ জনের মৃত্যু হয়েছে। চলতি মরশুমে আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ছাড়িয়েছে। এই সংখ্যা ক্রমশ বাড়ছে। আতঙ্কে বসিরহাটবাসী, উদাসীন প্রশাসন। 
বসিরহাট পৌরসভার ১৯নং ওয়ার্ডে বৃষ্টির জল জমে রাস্তাঘাট,বাড়ির উঠোন থেকে শুরু করে ঘরের মধ্যে পর্যন্ত জল থৈথৈ করছে। ঘরের জিনিসপত্র থেকে শুরু করে খাওয়া দাওয়া শোয়া সবটাই এখন খাটের উপর। সমস্যায় নাজেহাল হয়ে পরিবার নিয়ে বাড়ি ছেড়ে আত্মীয়দের বাড়ি যেতে বাধ্য হচ্ছেন কেউ কেউ।


এলাকার বাসিন্দা লক্ষ্মী মন্ডল, মঞ্জু মন্ডল, গৌড় দাসদের অভিযোগ,বৃষ্টির জল জমে পুরো এলাকা জনমগ্ন হয়ে রয়েছে। রাস্তা থেকে শুরু করে বাড়ির উঠোন ও ঘরের মধ্যে পর্যন্ত হাঁটু সমান জল। এমনকি ঘরের ভেতরেও সাপ, পোকামাকড় ঢুকে যাচ্ছে। জমে থাকা জলে বাড়ছে ডেঙ্গু,ম্যালেরিয়ার আতঙ্ক। ঘরের জিনিসপত্র সব খাটের ওপরে তুলে রাখতে হচ্ছে। খাওয়া-দাওয়া থেকে শুরু করে শোয়া সবটাই খাটের উপরে। বাড়ি থেকে বার হওয়া যাচ্ছে না। স্কুলের পড়ুয়ারা স্কুলে যেতে পারছে না। এই সমস্যায় ভুগছি বেশ কয়েকদিন ধরে। তাদের এটাও অভিযোগ, প্রতি বছর বর্ষার সময় এই এলাকায় জল জমে এমন পরিস্থিতি তৈরি হয়। এলাকার বাসিন্দা জয়দীপ সিংহ তার পরিবার নিয়ে বাড়ি ছেড়ে আত্মীয়র বাড়ি গিয়ে আশ্রয় নিতে বাধ্য হয়েছেন। কাউন্সিলর, চেয়ারম্যান এমনকি বিধায়ককেও জানানো হয়েছে বহুবার। কিন্তু কোন কাজ হয়নি। সমস্যা থেকে রেহাই কিভাবে পাবে জানে না এলাকাবাসী। যদিও ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার শোভা দত্ত মল্লিক জানান, এই বিষয়ে উপরমহলে অনেক আলোচনা হয়েছে। চেয়ারম্যান নিজে এলাকায় গেছেন। দেখা যাক কি সুরাহা করা যায়।

Comments :0

Login to leave a comment