Bihar Ram Navami Violence

বিহারে এখনও প্রশমিত হয়নি রাম নবমীর হিংসার জের

জাতীয়

বিহারে রাম নবমীর পরে রোহতাস এবং নালন্দা জেলায় নতুন করে হিংসার খবর পাওয়ার একদিন পরে রবিবার বিহারে উত্তেজনা অব্যাহত। বৃহস্পতিবার যে হিংসা শুরু হয়েছিল তা শনিবার রাত পর্যন্ত অব্যাহত ছিল। পুলিশকে একাধিক গ্রেপ্তার করতে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে বিহারশরিফে নিষেধাজ্ঞার আদেশ জারি করতে হয়েছে।
উভয় শহরেই সাম্প্রদায়িক হিংসায় যানবাহন, বাড়িঘর ও দোকানে আগুন দেওয়া হয় এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। এই দুই শহরে নতুন করে হিংসা শুরু হওয়ার পর বিহার শরীফ এবং নালন্দায় মোট ১১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
সম্প্রতি সাসারাম শহরে শুরু হওয়া হিংসার পরিপ্রেক্ষিতে বিহারের রোহতাস জেলায় ৪ এপ্রিল পর্যন্ত সমস্ত সরকারি ও বেসরকারি স্কুল বন্ধ থাকবে। সেই সঙ্গে সব কোচিং ইনস্টিটিউটও বন্ধ থাকবে।
শনিবার বিহারের সাসারামের রোহতাসে বোমা বিস্ফোরণে কমপক্ষে ছয়জন আহত হয়। শনিবার সন্ধ্যায় শেরগঞ্জ এলাকায় এই বিস্ফোরণের খবর পাওয়া গেছে। বিহার পুলিশ বিস্ফোরণে জড়িত থাকার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে।
পুলিশের মতে, এ পর্যন্ত ৩২ জনকে গ্রেপ্তার করা হয়েছে, নিরাপত্তা কর্মী মোতায়েন করা হয়েছে এবং স্পর্শকাতর এলাকায় মার্চ করা হচ্ছে।

সাসারামের ক্ষতিগ্রস্থ এলাকাগুলি হল শাহ জালালপীর, কাদিরগঞ্জ, গোলা রোড, শেরগাং। যদিও এলাকাগুলিতে CrPc-144 ধারা জারি করা হয়নি।

Comments :0

Login to leave a comment