ALAKESH DAS ELECTION FUND

অলকেশ দাসের নির্বাচনী তহবিলে অর্থ দিলেন শ্রমিকরাই

রাজ্য লোকসভা ২০২৪

রানাঘাট কেন্দ্রে সিপিআই(এম) প্রার্থী অলকেশ দাসের হাতে চেক তুলে দিচ্ছেন প্রবীণ শ্রমিক নেতা নেপালদেব ভট্টাচার্য। ছবি: প্রীতম মিত্র

সুভাষ রায়: রানাঘাট

রানাঘাট পৌরসভা প্রাঙ্গণে সিআইটিইউ নদীয়া জেলার কমিটির ডাকে অসংগঠিত শ্রমিকদের নিয়ে রানাঘাট লোকসভা কেন্দ্রে কংগ্রেস সমর্থিত বামফ্রন্ট মনোনীত সিপিআইএম প্রার্থী অলকেশ দাসের সমর্থনে সমাবেশ হয়েছে রবিবার।

নির্মাণ শ্রমিক, বিড়ি শ্রমিক, মোটর শ্রমিক সহ বিভিন্ন অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকদের নিয়ে এই সমাবেশে বক্তব্য রাখেন শ্রমিক নেতা প্রবীণ সিআইটিইউ নেতা নেপালদেব ভট্টাচার্য, সংগঠনের নদীয়া জেলার সভাপতি অলকেশ দাস, বীরেন মণ্ডল, অয়ন মিত্র সহ নেতৃবৃন্দ। অল ইন্ডিয়া রোড ট্রান্সপোর্ট ওয়ার্কার্স ফেডারেশনের পক্ষে নেপাল দেব ভট্টাচার্য নির্বাচনী খরচের জন্য অলকেশ দাসের হাতে কুড়ি হাজার টাকার চেক তুলে দেন।

ভট্টাচার্য বলেন, শ্রমিক শ্রেণি ও সাধারণ মানুষের কথা সংসদে তুলে ধরতে অলকেশ নির্বাচনে লড়াই করছেন। ওঁকে জিতিয়ে আনা আমাদের অর্থাৎ সর্বস্তরের সাধারণ মানুষের বিশেষত শ্রমিক শ্রেণির কর্তব্য। নির্বাচনে লড়তে গেলে অর্থের প্রয়োজন। এই অর্থ আমরা কোন শ্রমিক শোষণকারি কর্পোরেটের কাছ থেকে নেব না। শ্রমিকের কষ্টার্জিত অর্থ দিয়েই শ্রমিকদের দাবি-দাওয়া আদায়ের  লড়াই হবে।

তিনি বলেন, এই মোদী দিদির মেয়াদে রাজ্যে শ্রমিক শ্রেণি থেকে সাধারণ মানুষের অবস্থা কঠিনতর হয়েছে। বিশেষত অসংগঠিত ক্ষেত্রের শ্রমিক অর্থাৎ যাঁরা নির্মাণ কাজের সঙ্গে যুক্ত, যাঁরা মোটর গাড়ি চালান, এ রাজ্যে এবং দেশে তাঁদের শোচনীয় অবস্থা। গোটা রাজ্যে এবং দেশে নতুন করে কোনো কর্মসংস্থান হচ্ছে না উপরন্ত ব্যাপক হারে চলছে ছাঁটাই। বিগত ১০-১২ বছরে মোদি বা দিদিকে একটিও নতুন কোনো কারখানার ফিতে কাটতে দেখা যায়নি। অথচ দুজনেই প্রতিযোগিতামূলক সম্প্রদায়িকতায় নেমেছেন। ধর্মের নামে মানুষে মানুষে বিভেদ বাঁধিয়ে রুটি রুজির বা দ্রব্যমূল্য বৃদ্ধি, কর্মহীনতার সমস্যা থেকে চোখ ঘুরিয়ে দেওয়া হচ্ছে।

সভায় উপস্থিত ছিলেন সিপিআই(এম) নদিয়া জেলা কমিটির সদস্য দেবাশিস চক্রবর্তী, সভাপতিত্ব করেন সিআইটিও নদীয়া কাউন্সিল সদস্য কৌশিক ব্যানার্জি।

Comments :0

Login to leave a comment