CM Eager To Reap Political Benefit

অমর্ত্য সেনের সম্মান নয়, নিজের কৃতিত্ব লক্ষ্য মুখ্যমন্ত্রীর: চক্রবর্তী

রাজ্য জেলা

CM Eager To Reap Political Benefit

অমর্ত্য সেনের সম্মান রক্ষায় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির কোনো আগ্রহ নেই, রাজনৈতিক কৃতিত্ব নেওয়াই তাঁর লক্ষ্য। মঙ্গলবার সিপিআই(এম)র কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা বলেছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে অপদার্থ বিদ্যুৎ চক্রবর্তীকে বসিয়েছেন, তিনি একের পর এক অন্যায় করে চলেছেন, অমর্ত্য সেনকেও অসম্মান করছেন। কিন্তু এতদিন মুখ্যমন্ত্রী কী করেছেন? এতদিনে মনে পড়েছে? অমর্ত্য সেনের সম্মান রক্ষায় ওঁর কোনো আগ্রহ নেই, হঠাৎ ছক্কা মারার ভঙ্গিতে নিজের রাজনীতিতে কৃতিত্ব নেওয়াই ওঁর উদ্দেশ্য। 

এদিনই মুখ্যমন্ত্রী তাঁর ভাষণে বিজেপি নেতাদের উদ্দেশ্যে মন্তব্য করেছেন, ‘আমরা চোর হলে তোরা ডাকাত।এই প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সুজন চক্রবর্তী বলেছেন, আমরাও তো এটাই বলছি, মুখ্যমন্ত্রীও সেটাই বললেন। এবার উনি স্বীকার করুন যে তৃণমূল চুরি করেছে, এখন ডাকাতদের ডেকে আনছেন। ডাকাতদের সঙ্গে থাকা মুকুল রায়কে কেন দলে ফিরিয়ে এনেছেন? বিজেপি ডাকাতদের পার্টি সন্দেহ নেই, কিন্তু নিজের দলে এবং রাজ্যে তাদের ডেকে এনে কম অপরাধ করেনি তৃণমূল। 

কেন্দ্রীয় প্রকল্পের টাকায় দুর্নীতি নিয়ে তদন্ত প্রসঙ্গে সুজন চক্রবর্তী বলেছেন, মুখ্যমন্ত্রীর তদন্তকে স্বাগত জানানো উচিত ছিল। সেটা বলার যোগ্যতা তাঁর নেই, তিনি ভয় পেয়ে আজেবাজে কথা বলছেন। বিজেপি শাসিত রাজ্যেও দুর্নীতি, পশ্চিমবঙ্গেও দুর্নীতি। ওদিকে ব্যাপম কেলেঙ্কারি, এদিকে টেট কেলেঙ্কারি। এরাজ্যের রাজনীতিতে অসততা চালু করে দুর্নীতি ডেকে এনেছে তৃণমূল। ওদের মনে রাখা উচিত, ৩৪ বছর সরকারে থাকা সত্ত্বেও বামপন্থীদের বিরুদ্ধে কালো দাগ লাগাতে পারেনি কেউ। 

ডিএর দাবিতে রাজ্য সরকারী কর্মচারীদের আন্দোলনকে সমর্থন করে তিনি বলেছেন, কর্মচারীদের ডিএর দাবি ন্যায্য। লুটেরাদের সরকার তা মানছে না। ডিএ না দিয়ে সরকার মোচ্ছব করে বেড়াচ্ছে। কর্মচারীদের আন্দোলনে পুলিশের লাঠি চালাচ্ছে। আমরা কর্মচারীদের দাবিকে সমর্থন করি।

Comments :0

Login to leave a comment