Lok Sabha Elections 2024

বর্ণাঢ্য রোড শো দার্জিলিঙের কংগ্রেস প্রার্থীর

রাজ্য লোকসভা ২০২৪ খেলা

বর্নাঢ্য রোড শো দার্জিলিঙের কংগ্রেস প্রার্থীর

বর্নাঢ্য রোড শো দার্জিলিঙের কংগ্রেস প্রার্থীর

কেন্দ্র ও রাজ্য এই দুই সরকারের মানুষ মারা নীতি থেকে গরীব মানুষকে বাঁচাতে হবে। ধোকাবাজির মধ্যে নয়, মানুষের সাথে আছি, আগামীদিনেও থাকব। দার্জিলিঙ জেলার সব অংশের মানুষের দাবিদাওয়া সংসদে জোরালোভাবে তুলে ধরার লক্ষ্যে বামফ্রন্ট সমর্থিত কংগ্রেস প্রার্থী ড. মুনীশ তামাঙকে জয়ী করার আহ্বান জানানো হলো সোমবারের একাধিক যৌথ নির্বাচনী প্রচার কর্মসূচি থেকে। 


সোমবার ছিল প্রার্থীর জন্মদিন। বহু মানুষের শুভেচ্ছা নিয়ে প্রচারে বেরিয়ে পড়লেন প্রার্থী। খুব সকালে দার্জিলিঙ লোকসভা কেন্দ্রের প্রার্থী পৌঁছে গিয়েছিলেন শিলিগুড়ি দার্জিলিঙ মোড়স্থিত সিআইটিইউ অনুমোদিত গ্যাস ওয়ার্কাস ইউনিয়ন কর্মীদের কাছে। প্রার্থীকে সম্বর্ধনা জানান গ্যাস গোডাউনের কর্মীরা। কোন বড় সভা নয়, কর্মীদের নিয়ে ছোট সভায় মিলিত হন তিনি। সাথে ছিলেন সমন পাঠক, ভবেন্দু আচার্য্য প্রমুখ। চম্পাসারি এলাকায় নির্ধারিত সময়ে হাজির হন জীবেশ সরকার সহ অন্যান্য নেতৃবৃন্দ। চম্পাসারি সিপিআই(এম) পার্টি দপ্তরের সামনে থেকে বামপন্থী ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক জোটের প্রার্থী ড. মুনীশ তামাঙকে নিয়ে বেলা প্রায় এগারোটা নাগাদ শুরু হয় বড় প্রচার মিছিল। এদিন প্রচার চলাকালীন সময়ে চম্পাসারি এলাকার সাধারণ মানুষ, ব্যবসায়ীদের কাছ থেকে ব্যাপক সাড়া মেলে। বহু পথচলতি মানুষ প্রার্থীর সাথে যেমন পরিচিত হয়েছেন, তেমনই ব্যবসায়ীরা দোকান ছেড়ে বাইরে বেরিয়ে এসে হাত মিলিয়ে প্রার্থীর সাথে মিলেমিশে গিয়ে মিছিলে পা মিলিয়েছেন। মিছিল চম্পাসারি বাজার হয়ে নিবেদিতা রোড ধরে এগিয়ে যায়। গুরুংবস্তি বাজার ঘুরে মিছিলের সমাপ্তি হয় গুরুংবস্তি গুম্ফা মোড় এলাকায়। 

এলাকার সাধারণ মানুষের সামনে আসন্ন লোকসভা নির্বাচনে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি বিস্তৃতভাবে তুলে ধরে বক্তব্য রাখতে গিয়ে প্রার্থী ড. মুনীশ তামাঙ বলেন, বিজেপি ও তৃণমূলের মতো দুই অত্যাচারী শাসক রাজ্য তথা দেশবাসীদের দীর্ঘসময় ধরে পিষে চলেছে। একদিকে তৃণমূলের ভ্রষ্টাচার ও লুম্পেনরাজ চলছে রাজ্যে। আর অন্যদিকে বিজেপি গোটা দেশে মিথ্যাচার ও ধমীর্য় বিভাজনের রাজনীতি করে চলেছে। দুই সরকারের শ্রমিক বিরোধী নীতির কারণে শ্রমজীবি মানুষ আক্রান্ত। জিএসটি'র কারণে ক্ষুদ্র ব্যবসায়ীরা ব্যবসায় ক্ষতির মুখে। পূঁজিপতিদের স্বার্থে কাজ করে চলেছে মোদী সরকার। আমজনতা প্রতিদিনের জীবন যন্ত্রনায় জ্বলছে। দুই জনবিরোধী সরকারের দুর্নীতির বিরুদ্ধে দুর্দিনের অবসান ঘটিয়ে দেশের সামগ্রিক পরিস্থিতির পরিবর্তনের জন্য আপনাদের সমর্থন চাই। দার্জিলিঙ লোকসভা কেন্দ্রের গুরুত্ব সহ জেলার বাসিন্দাদের দাবিদাওয়া নিয়ে বলেন জেলা বামফ্রন্টের আহ্বায়ক সমন পাঠক। অন্যান্যদের মধ্যে ছিলেন মুকুল সেনগুপ্ত, স্নিগ্ধা হাজরা, লক্ষ্মন ঘোষ প্রমুখ। 

দিনভর প্রচারের মাঝেই শিলিগুড়ি রেগুলেটেড মার্কেটে পৌঁছে গিয়ে বড় লরিতে মালপত্র ওঠানো নামানোর কাজের সাথে যুক্ত শ্রমজীবী মানুষের সঙ্গে কথা বলেন প্রার্থী। এছাড়াও শিলিগুড়ি মহকুমা আদালতের আইনজীবি, মুহুরিদের সাথে সৌজন্য সাক্ষাৎ করে মতামত বিনিময় হয়েছে। দুপুরের গড়িয়ে বিকেল হতেই প্রার্থীকে সামনে রেখে রোড শো'র প্রস্তুতি শুরু হয়ে যায় ঝঙ্কার মোড় এলাকায়। ঝঙ্কার মোড় থেকে নিবিড় জনসংযোগ গড়ে তুলে বর্ণাঢ্য রোড শো এগিয়ে যায়। শিলিগুড়ি ৪ ও ৫ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় ছুঁয়ে গান্ধী ময়দানে রোড শো শেষ হয়। প্রার্থীর সাথে ছিলেন প্রবীন পার্টি নেতা অশোক ভট্টাচার্য, সৌরভ সরকার, কংগ্রেসের জেলা সভাপতি শঙ্কর মালাকার প্রমুখ। এদিন সন্ধ্যাতেও গোষ্ঠপাল মূর্তির সামনে থেকেও জোট প্রার্থীর সমর্থনে প্রচার শুরু হয়ে শেষ হয় পাকুড়তলা মোড়ে। শিলিগুড়ি মহকুমার মাটিগাড়া বাজার এলাকাতেও এদিন প্রার্থীকে নিয়ে একটি বড় মিছিল হয়েছে।

Comments :0

Login to leave a comment