Dengue

ফের ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু কলকাতায়

রাজ্য

Dengue


ফের ডেঙ্গু আক্রান্তর মৃত্যু। এবার ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু কলকাতা কর্পরেশনের ৯৮ নম্বর ওয়ার্ডের  বাসিন্দা এক গৃহবধূর। মৃতের নাম প্রিয়া রায়(২৮)। ডেঙ্গু উপসর্গ নিয়ে সোমবার রাতে তাঁকে হাসপাতালে ভর্তি হয়। ডেঙ্গু শক সিনড্রোমে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। মঙ্গলবার সকালে এমআর বাঙুর হাসপাতালে ছিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। হঠাৎই তাঁর প্লেটলেট ১ লক্ষ ২৫ হাজার থেকে অনেকটা কমে যায় বলে পরিবার সূত্রে খবর। তাঁর একাধিক অঙ্গপ্রত্যঙ্গ কাজ করা বন্ধ করে দিয়েছিল হাসপাতাল সূত্রে খবর।
কলকাতাসহ গোটা রাজ্যে ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ রূপ নিচ্ছে।  প্রতিদিন বাড়ছে ডেঙ্গুর সংক্রমণ। সেই সঙ্গে মৃত্যু। ডেঙ্গু প্রতিরোধে রাজ্য সরকার ব্যর্থ একাধিকবার এই অভিযোগ করছে বিরোধী দলগুলো। 


ডেঙ্গু পরিস্থিতি ক্রমেই যেন ভয়াবহ হয়ে উঠছে গোটা রাজ্যে। প্রায় প্রতিটি বাড়িতেই জ্বর, সর্দি-কাশির রোগের প্রকোপ চলছে। ডেঙ্গু মোকাবিলায় স্বাস্থ্য প্রশাসনের ব্যর্থতাই দিনে দিনে প্রকট হয়ে উঠছে। আতঙ্ক ছড়িয়ে পড়েছে কলকাতা সহ জেলাগুলিতে। বিরোধীরা বারবার অভিযোগ করছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ও মৃত্যু সংক্রান্ত কোনও নির্দিষ্ট তথ্য প্রকাশ করছেনা রাজ্য স্বাস্থ দপ্তর। ডেঙ্গু  প্রতিরোধের কোন ব্যবস্থা নিচ্ছে না রাজ্য সরকার। রাজ্য স্বাস্থ দপ্তর ডেঙ্গুর প্রকৃত তথ্য ও পরিসংখ্যান কিছুতেই সামনে আনা হচ্ছে না। তবে বেসরকারি মতে ডেঙ্গুতে রাজ্যে মৃত্যু হয়েছে অন্তত ৫২ জনের। এপর্যন্ত ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৩৬ হাজার ছাড়িয়েছে। রাজ্যের বিভিন্ন জেলা থেকে প্রতিদিনই ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুর খবর আসছে। 


একদিকে রাজ্যের মুখ্যসচিব নবান্নে জানিয়েছেন রাজ্যে নাকি ডেঙ্গু আক্রান্তের সংখ্যা কমছে। অথচ ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রাজারহাট নিউটাউন বিধানসভা কেন্দ্রের শাসক দলের বিধায়ক। 

Comments :0

Login to leave a comment