CHANDANNAGAR HOSPITAL UPROAR

জরুরি বিভাগে দেহের পাশে কুকুর, তীব্র ক্ষোভ চন্দননগরে

জেলা

দেহের পাশে কুকুর, চন্দননগর হাসপাতালে।

চন্দননগরে মাল্টিপ্লেক্সের কাজ করার সময় পড়ে গিয়ে মারা যান শ্রমিক সেখ তাজমুল। চন্দননগর হাসপাতালে ছিল তাঁর মৃতদেহ। দেহের একেবারে সামনে কুকুর ঘোরাঘুরি করতে থাকায় ক্ষোভ জানান পরিজনরা। এই ছবি সামনে আসতেই চন্দননগর হাসপাতালের নজরদারি নিয়ে প্রশ্ন উঠল। 

চন্দননগর বড় বাজারে মঙ্গলবার একটি মাল্টিপ্লেক্সের ক্যাপসুল লিফটে কাজ করার সময় তিনতলা থেকে পরে মাথায় আঘাত লেগে মৃত্যু হয় এই ঠিকা শ্রমিকের। মৃতের নাম সেখ তাজমুল। চন্দননগর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। হাসপাতালের জরুরি বিভাগের সামনে মঙ্গলবার সন্ধ্যায় সেই শ্রমিকের মৃতদেহ রাখা ছিল একটি ট্রলিতে। ট্রলির নিচে রক্ত গড়িয়ে পড়ছিল। একটি কুকুর জরুরি বিভাগে ঢুকে সেই রক্ত চেটে চেটে খেতে থাকে। শিউরে ওঠার মতো এই ঘটনায় ক্ষুব্ধ অন্য রোগীর পরিজনরাও। 

চন্দননগরের স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, হাসপাতাল এখন শ্মশানে পরিণত হয়েছে। এর আগেও এই ধরনের অনেক ঘটনা হয়েছে। প্রকাশ্যে কুকুর ঘুরে বেড়ায় ওয়ার্ডের ভেতরে, ঢুকে পড়ে কেউ দেখার নেই। নিরাপত্তারক্ষীরা দেখেন না।

যদিও এ বিষয়ে হাসপাতাল সুপার ধ্যানব্রত মন্ডল কিছু বলতে চাননি। তবে বিষয় হাসপাতাল কর্তৃপক্ষের নজরে আসতেই কুকুর তাড়ানোর ব্যবস্থা করা হয়। হুগলী জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক রমা ভুঁইঞা বলেন, ‘‘ঠিক কী হয়েছে জেনে তারপর বলতে পারব। মনিটারিং অফিসারকে পাঠিয়ে বিষয়টি জানা হবে।’’

Comments :0

Login to leave a comment