Moscow attack

মস্কোয় নিহতের সংখ্যা বেড়ে ১৪৩, গ্রেপ্তার ১১

আন্তর্জাতিক


মস্কোর রক অনুষ্ঠানে হামলায় নিহতের সংখ্যা বেড়ে অন্তত ১৪৩জন।  আহত হয়েছেন ১৪০ জনের বেশি মানুষ। মস্কোর কাছে ক্রোকাস সিটি হলে দর্শকদের ওপর চালানো হয় গুলি। পরে আগুন ধরিয়ে দেওয়া হয় হলে। আগুনের কারণে ক্রোকাস সিটি হলের ছাদও ধসে পড়ে। রাশিয়ার জাতীয় সুরক্ষা এজেন্সি বলেছে, এই হামলা সন্ত্রাসবাদীদের। তারা প্রচুর অস্ত্র নিয়ে ঢুকে পরে ওই হলে। রাশিয়ার রক ব্যান্ড পিকনিক অনুষ্ঠান করছিল। হল ভরা ছিল। নিহত এবং আহতের সংখ্যা বাড়তে পারে।

রাশিয়া জানায়, যে তারা মস্কোর ওই ক্রোকাস সিটি হলে দর্শকদের উপর গুলি চালানোর জন্য চার বন্দুকধারী-সহ ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে শনিবার। প্রথমে ৬০ জন নিহত হওয়ার তথ্য জানা গিয়েছিল। শনিবার বিকেলে পাওয়া খবরে জানা গেছে মৃতের সংখ্যা ১৪৩ জন।
হামলায় ১৪৭ জনেরও বেশি মানুষ আহতের খবর নিশ্চিত করেছে রুশ নিরাপত্তা বাহিনী। তাদের অনুমান হামলায় নিহতদের বেশিরভাগ গুলি এবং ধোয়ার বিষক্রিয়ায় মারা গেছে। হতাহতদের মধ্যে বেশ কয়েকজন শিশুও রয়েছে বলে জানা যাচ্ছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
রুশ প্রশাসনের তরফে বলা হয়েছে ক্রোকাস সিটি হলের বেশিরভাগ অংশ আগুনে পুড়ে গেছে এবং ছাদের কিছুটা অংশ ধসে পড়েছে। রুশ বাহিনীর আধিকারীকরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ধ্বংসস্তুপ পরিস্কারের কাজ শুরু হয়েছে।
শুক্রবার রাতে মস্কোর কাছে ক্রোকাস সিটি হলে হামলার ঘটনা ঘটে। মুখোশ পরে পাঁচ বন্দুকধারী সেখানে ঢুকে পড়ে। সেখানে চলা রক অনুষ্ঠানে একের পর এক গুলি চালানোর ঘটনা ঘটে। এ ঘটনায় এখনও প্রর্যন্ত ১৪৩ জন নিহতের কথা জানিয়েছিল রাশিয়া। নিহত মানুষের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
 

Comments :0

Login to leave a comment