General Election 2024

গাজিয়াবাদ থেকে বিজেপিকে নিশানা রাহুল, অখিলেশের

জাতীয় লোকসভা ২০২৪

লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ শুরুর দু’দিন আগে, রাহুল গান্ধী এবং অখিলেশ যাদব গাজিয়াবাদে একটি যৌথ সাংবাদিক সম্মেলন করতে মঞ্চের মাঝখানে বসে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ-কে নিশানা করেন। তাঁদের পাশে ছিলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ, দলের জাতীয় মুখপাত্র সুপ্রিয়া শ্রীনাতে, প্রবীণ নেতা অবিনাশ পাণ্ডে এবং শাহিদ সিদ্দিকি।
ইলেক্টোরাল বন্ড কেলেঙ্কারির জন্য রাহুল গান্ধী নরেন্দ্র মোদী সরকারকে আক্রমণ করেন এবং প্রধানমন্ত্রীকে "দুর্নীতির রাজা" বলেন। সপা প্রধান অখিলেশ যাদব ভারতীয় রাজনীতির আবহাওয়ার পূর্বাভাস দেন এবং ভবিষ্যদ্বাণী করেন যে "পশ্চিমী ঝঞ্ঝা" সারা ভারতে বিজেপির গেম প্ল্যানকে বিঘ্নিত করবে।
রাহুল গান্ধী আরও দাবি করেন যে বিরোধী জোট, ইন্ডিয়া ব্লকের পক্ষে একটি শক্তিশালী চোরা স্রোত রয়েছে এবং ১৯ এপ্রিল থেকে উত্তরপ্রদেশ এবং সারা দেশে শুরু হওয়া লোকসভা নির্বাচনে বিজেপি ১৫০টি আসনের মধ্যে সীমাবদ্ধ থাকবে। তিনি বলেন, মাসখানেক আগে বিজেপির আসন সংখ্যা ১৮০ বা তার কাছাকাছি বেঁধে রাখার হিসেব সংশোধন করে তিনি গ্রাউন্ড রিপোর্টের ভিত্তিতে এই কথা বলছেন।
সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদব ঘোষণা করেন, গাজিয়াবাদ থেকে গাজিপুর পর্যন্ত উত্তরপ্রদেশে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ-কে পরাজিত করা হবে। তিনি বলেন, পিডিএ এনডিএ-কে হারাতে চলেছে।
পশ্চিম উত্তরপ্রদেশের লোকসভা নির্বাচনের প্রথম দফায়া সাহারানপুর, কৈরানা, মুজফ্ফরনগর, বিজনৌর, নাগিনা, মোরাদাবাদ, রামপুর এবং পিলিভিটে ভোট হবে ১৯ এপ্রিল। এই নির্বাচনী এলাকাগুলি থেকে মোট ১৫৫ জন প্রার্থী মনোনয়ান জমা দিয়েছেন, তালিকায়া মুসলিম ও দলিত নেতাদের আধিপত্য রয়েছে।
দেশের জন্য ইন্ডিয়া ব্লকের সাধারণ দৃষ্টিভঙ্গি সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, গান্ধী এবং যাদব উভয়ই কৃষকদের জন্য ন্যূনতম সহায়ক মূল্য নিশ্চিত করা, বেকারত্ব দূর করার জন্য সরকারী পদ তৈরি ও পূরণ করা এবং দুর্বল ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য সরাসরি নগদ হস্তান্তর প্রকল্প সম্পর্কে  বলেছেন।

Comments :0

Login to leave a comment