HIGHER SECONDARY

পরীক্ষা কেন্দ্রে যাওয়ার পথে দুর্ঘটনায় আহত ছাত্র

জেলা

HIGHER SECONDARY পরীক্ষা দিতে যাওয়ার পথে দুর্ঘটনায় আহত সন্দীপ মাঝি। ছবি অভীক ঘোষ।

উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিতে গিয়ে দুর্ঘটনার মুখে পড়ল এক ছাত্র। আলিনগরের সন্দীপ মাঝির চিকিৎসা চলছে। 

  

পোলবা কাশ্বড়া ইয়াসিন মন্ডল স্কুলের ছাত্র সন্দীপ মাঝি বাবা মায়ের সঙ্গে পরীক্ষা দিতে যাচ্ছিল পুইনানে স্কুলে। সেখানে তার উচ্চ মাধ্যমিকের সিট পড়েছে। 

চুঁচুড়া তারকেশ্বর ১৭ নম্বর রোডের ওপর এক ব্যক্তি রাস্তায় চলে এলে ধাক্কা লাগে সন্দীপের বাইকের সঙ্গে। রাস্তার উপরে ছিটকে পড়েন সবাই। স্থানীয় সিভিক ভলেন্টিয়ার সন্দীপকে উদ্ধার করে পোলবা হাসপাতালে নিয়ে যায়। সেখানে তার মাথায় ছটি সেলাই পড়ে।

 

আহত পথচারী সুরাফ আলীকে স্থানান্তরিত করা হয় চুঁচুড়া ইমামবাড়া জেলা সদর হাসপাতালে। সন্দীপকে পুইনান স্কুলে পৌঁছে দেয় সিভিক ভলেন্টিয়াররা। সেখানে বেশ কিছুক্ষণ পরীক্ষা চলার পর হঠাৎই সংজ্ঞাহীন হয়ে পড়ে এই স্কুল ছাত্র। সেখান থেকে তড়িঘড়ি তাকে উদ্ধার করে চুঁচুড়া হাসপাতালে পাঠায়, সেখানেই তার চিকিৎসা চলছে।

মাধ্যমিকে বসা হয়নি করোনার জন্য। এবার সেই ছাত্র-ছাত্রীরা জীবনের বসছে  উচ্চমাধ্যমিকে। এটিই প্রথম বড় পরীক্ষা, অন্য স্কুলে সিট পড়ে। পরীক্ষার্থীরা সেভাবেই প্রস্তুতি নিয়েছে এবার। 

এ বছর হুগলি জেলায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ৪৫ হাজার ১৩৮। ছাত্রের সংখ্যা ১৮ হাজার ৪৯৫ জন, ছাত্রীর সংখ্যা ২৬ হাজার ৬৪৩। 

জেলায় মোট পরীক্ষা কেন্দ্র ১১৭টি। যার মধ্যে স্পর্শকাতর কেন্দ্র ৬টি। উচ্চ মাধ্যমিকেও সিসিটিভি ক্যামেরা থাকবে বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে। মঙ্গলবার থেকে শুরু উচ্চমাধ্যমিক পরীক্ষা। সারা রাজ্যের মতো হুগলীতেও ছাত্রছাত্রীরা তৈরি। পরীক্ষা কেন্দ্রে পৌঁছে গিয়েছে। হলে ঢোকার আগে বইয়ের পাতায় চোখ বুলিয়ে নিচ্ছে। রয়েছেন অভিভাবকরা। 

Comments :0

Login to leave a comment