JNUSU Election

আগামীকাল জেএনইউ’তে ছাত্র সংসদ নির্বাচন

জাতীয়

‘জয় ভীম’, ‘ভারত মাতা কি জয়’ এবং ‘লাল সালাম’ স্লোগানের মধ্যে দিয়েই আসন্ন জেএনইউ ছাত্র সংসদ নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করা প্রার্থীরা বুধবার রাতে আবেগঘন বক্তৃতা দেন। বহুল প্রত্যাশিত প্রেসিডেন্সিয়াল বিতর্ক দেখতে ঝিলাম লনে জড় হন বিপুল সংখ্যক পড়ুয়া। বিতর্ক শুরুর আগে বিভিন্ন সংগঠনের শিক্ষার্থী ও সমর্থকরা তাদের নেতাদের জন্য উল্লাস প্রকাশ করে এবং স্লোগান দেয়।
ন্যায় ও স্বচ্ছতা নিশ্চিত করতে বিতর্কের সভাপতিত্ব করেন সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি ভি রামসুব্রহ্মণ্যম। গত সপ্তাহে দিল্লি হাইকোর্ট তাঁকে এ বছরের জেএনইউএসইউ নির্বাচনের পর্যবেক্ষক হিসেবে নিয়োগ করে।
বিভিন্ন ছাত্র সংগঠনের প্রার্থীরা মণিপুর হিংসা, নাগরিকত্ব (সংশোধন) আইন, কৃষক বিক্ষোভ, নির্বাচনী বন্ড এবং ইজরায়েল-প্যালেস্তাইন সংঘাত সহ বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখেন। ভোটারদের কাছে আকৃষ্ট করতে গিয়ে বিশ্ববিদ্যালয় সংক্রান্ত বিষয়গুলোও তুলে ধরেন তারা।
বিতর্ক চলাকালীন কয়েকজন দক্ষিণপন্থী সংগঠনের শিক্ষার্থীর বাধায় বেশ কয়েকজন ছাত্র নেতার বক্তব্য ভেস্তে যায়। পরে বিশ্ববিদ্যালয়ের নির্বাচন কমিটি ঢাক-ঢোল ও অন্যান্য যন্ত্রপাতি বাজেয়াপ্ত করে।
জেএনইউএসইউ নির্বাচন ২২ মার্চ অনুষ্ঠিত হবে এবং ২৪ মার্চ ফলাফল ঘোষণা করা হবে।

Comments :0

Login to leave a comment