KHARDAHA SCHOOL JOB SCAM

খড়দহের স্কুলেও চাকরি বাতিল কর্মীর

জেলা

চাকরি বাতিলের খবর সামনে আসায় ছড়িয়েছে এই ছবিও।

চাকরি বাতিলের তালিকায় একের পর এক নাম বেরচ্ছে তৃণমূল ঘনিষ্ঠদের।  খড়দহের পাতুলিয়া হাইস্কুলের ‘গ্রুপ-সি’ পদে নিযুক্ত এক কর্মীর চাকরি যাওয়ায় উঠেছে একই গুঞ্জন। 

৮৪১ জনের তালিকায় ৬৪১ নম্বরে নাম রয়েছে সোহিনী চক্রবর্তীর। পাতুলিয়া হাই স্কুলে ২০১৮’তে শিক্ষাকর্মীর পদে যোগ দিয়েছিলেন তিনি। চক্রবর্তীর স্বামী পর্ণাভ ব্যানার্জি সঙ্গীতশিল্পী। বিভিন্ন অনুষ্ঠানে এই দু’জনকেই তৃণমূলের শীর্ষস্তের নেতাদের সঙ্গে দেখা গিয়েছে। এমন বেশ কিছু ছবিও ছড়িয়ে পড়েছে। 

তৃণমূল বিধায়ক মদন মিত্র, বিধানসভায় দলের মুখ্য সচেতক নির্মল ঘোষের মতো নেতাদের সঙ্গে ছবি ছড়িয়েছে এলাকায়।

পাতুলিয়া হাই স্কুলের প্রধান শিক্ষক জানিয়েছেন যে সোহিনী চক্রবর্তী ২০১৮ সালে গ্রুপ-সি পদে যোগ দিয়েছিলেন। নিয়মিত স্কুলে আসতেন। লকডাউনের পর স্কুল খুললে তিনি নিয়মিত স্কুলে আসতেন না। তবে এই বিষয়ে পর্ণাভ ব্যানার্জি ও তার স্ত্রী সোহিনী চক্রবর্তীর কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। 

কলকাতা হাইকোর্টে ওমআর শিট এবং কারচুপির নম্বরের খতিয়ান জমা পড়েছে। কেউ কারচুপি করে চাকরি পেয়েছেন। ওমআরশিট এবং কারচুপির নম্বরের ফারা দেখাচ্ছে যে অনেকে যোগ্যতা সত্ত্বেও ছিটকে গিয়েছেন বহু কাঙ্ক্ষিত চাকরির সুযোগ থেকে। কারচুপির বিনিময়ে বিপুল টাকার লেনদেন হওয়ায় রাতারাতি বিপুল সম্পদের মালিক তৃণমূল কংগ্রেসের একাংশ। বঞ্চনার এই ক্ষোভ ছড়িয়ে রয়েছে রাজ্যের সর্বত্র। মুখ্যমন্ত্রী মঙ্গলবার সরাসরি কারচুপির পক্ষেই যদিও সওয়াল করেছেন।

Comments :0

Login to leave a comment