Lok Sabha Election 2024

বিজেপি ও তৃণমূলের বিরুদ্ধে রায় দিতে প্রস্তুত দার্জিলিঙ

রাজ্য জেলা লোকসভা ২০২৪

মাটিগাড়ার ফুলবাড়ি পত্তন চা বাগানে দার্জিলিং লোকসভা কেন্দ্রের প্রার্থী মুনীশ তামাংয়ের সমর্থনে বামফ্রন্ট ও কংগ্রেসের যৌথ প্রচার।

বিজেপি-তৃণমূল দুই সরকারের গোপন সমঝোতার রাজনীতির কারণে দার্জিলিঙ জেলার সাধারণ মানুষ বঞ্চিত। যত দিন যাচ্ছে, ততই সাধারণের জীবনযন্ত্রণা ও দুর্দশা বাড়ছে। লোকসভা নির্বাচনে দার্জিলিঙ জেলার শিলিগুড়ি শহরাঞ্চল ও গ্রামাঞ্চলের সর্বস্তরের মানুষ পরিবর্তনের লক্ষ্যে বিজেপি—তৃণমূলের বিরুদ্ধে জোটবদ্ধ হয়ে জোট প্রার্থীর পক্ষে রায় দিতে প্রস্তুত। 
নেপাল সীমান্তের পানিট্যাঙ্কি সহ সংলগ্ন এলাকায় বামফ্রন্ট সমর্থিত কংগ্রেস প্রার্থীর সমর্থনে দিনভর যৌথ প্রচারে উৎসাহী মানুষের ঢল নামে। সোমবার দুপুরে পানিট্যাঙ্কি থেকে বর্নাঢ্য রোড শো—তে হাজির ছিলেন প্রার্থী ড. মুনীশ তামাঙ। প্রার্থী ছাড়াও এখানে ছিলেন সমন পাঠক, ঝরেন রায়, রামকুমার ছেত্রী সহ বামফ্রন্ট-কংগ্রেস নেতৃবৃন্দ। এদিন অনুরূপ আরেকটি রোড শো হয়েছে বাতাসি এলাকাতেও। বিন্নাবাড়ি তারিজোত এলাকায় কংগ্রেস প্রার্থীর সমর্থনে মিছিলে পা মেলান এলাকার অসংখ্য মানুষ। বুড়াগঞ্জের চিলাঘাট্টা বাজার এলাকা এবং খড়িবাড়ি বাজারে পৃথক পৃথকভাবে পদযাত্রা ও সভা হয়েছে। সমস্ত কর্মসূচিগুলোতে প্রার্থীকে সাথে নিয়ে হেঁটেছেন বামফ্রন্ট ও কংগ্রেস নেতৃবৃন্দ। প্রচাররে মাঝেই বিস্তীর্ণ এলাকার বিভিন্ন রাস্তায় গিয়ে মানুষের সঙ্গে কথা বলেছেন প্রার্থী। বেশ কিছু দোকানেও পৌঁছে গেছেন। কথা হয়েছে ছোট ব্যবসায়ীদের সাথেও। 
বামপন্থী গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ শক্তির প্রার্থী ড. মুনীশ তামাঙের সমর্থনে এদিন শিলিগুড়ি মহকুমার বাগডোগরাতে বাম ও কংগ্রেসের যৌথ উদ্যোগে একাধিক সভা হয়েছে। বাগডোগরার ত্রৈলোক্যনগর, রেল কলোনি, মসজিদপাড়া, শ্রীকলোনি, হরেকৃষ্ণপল্লী, সুকান্তপল্লী সহ বিভিন্ন এলাকায় সভাগুলি হয়েছে। বিভিন্ন সভাতে উপস্থিত হয়ে বামফ্রন্ট সমর্থিত কংগ্রেস প্রার্থীকে বিপুল ভোটে জয়ী করার আহ্বান জানিয়ে বক্তব্য রেখেছেন শীতল দত্ত, প্রশান্ত মুখার্জি, দীপঙ্কর দাস প্রমুখ। নকশালবাড়ি পূর্ব বাবুপাড়া এলাকায় একটি সভা হয়েছে। মেরিভিউ চা বাগান এলাকায় সভায় বক্তব্য রাখেন জিয়াউল আলম। এছাড়াও অটল ও হাতিঘিষা বাজার এলাকাতেও সভা হয়েছে। বিভিন্ন জায়গায় সভাগুলোতে বক্তব্য রাখেন গৌতম ঘোষ, রাজু সরকার, ললিতা সাউরিয়া প্রমুখ। এছাড়াও চটেরহাট, কলাবাগান, পতিরাম, চম্পাসারি সমরনগর, পাথরঘাটার মোটাজোত সহ বিভিন্ন এলাকায় জোট প্রার্থীর সমর্থনে সভা হয়েছে। বিভিন্ন প্রচার কর্মসূচীগুলিকে ঘিরে ব্যাপক উৎসাহ ছিলো।
এদিন বিকেলে শিলিগুড়ি প্রধাননগর নেতাজী মোড়ে বামফ্রন্ট সমর্থিত কংগ্রেস প্রার্থী ড. মুনীশ তামাঙের সমর্থনে সভা হয়। সিপিআই(এম) শিলিগুড়ি ১নম্বর এরিয়া কমিটি ও কংগ্রেসের যৌথ উদ্যোগে সভায় বক্তব্য রাখেন জেলা নেতৃবৃন্দ।

Comments :0

Login to leave a comment