Lok Sabha Elections 2024

বসিরহাটে বিজেপি প্রার্থীর বিরুদ্ধে পোস্টার

রাজ্য জেলা

প্রবীর দাস- সন্দেশখালি 

বসিরহাটে বিজেপি প্রার্থীর বিরুদ্ধে পড়লো পোস্টার। রবিবার রাতে দিল্লি থেকে পশ্চিমবঙ্গের জন্য দ্বিতীয় দফায় ১৯টি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। এই কেন্দ্রে বিজেপির প্রার্থী করা হয়েছে রেখা পাত্রকে। 
বারাসতে বিজেপির সভায় সন্দেশখালির কয়েকজন মহিলা আন্দোলনকারী যান। তাঁদের কয়েকজনের সাথে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যার মধ্যে ছিলেন রেখা পাত্র। 
বসিরহাটে প্রার্থী বাছাইয়ে মোদীর ভূমিকা আছে বলে মনে করা হচ্ছে। তবে নাম ঘোষণার পরই প্রতিবাদ জানিয়ে পড়েছে পোস্টার। সন্দেশখালির পাত্রপাড়া এবং ত্রিমোহিনী এলাকায়  পোস্টারে লেখা, ‘‘বিজেপি প্রার্থী হিসাবে রেখা পাত্রকে চাইছি না।’’ অন্য একটা পোস্টারে লেখা, ‘‘সন্দেশখালির আন্দোলনকারী মানুষ রেখা পাত্রকে চায় না।’’
আন্দোলনকে ভাঙতে বিজেপি‘র এই সিদ্ধান্ত, রয়েছে সেই অভিযোগও। সন্দেশখালিতে জমি লুট এবং মহিলাদের সম্ভ্রম কেড়েছে তৃণমূল বাহিনী। তার বিরূদ্ধে চলেছে বিক্ষোভ। এর আগে লুটেরাদের ধর্মীয় পরিচয়ে সামনে এনে প্রচার করেছে বিজেপি। বামপন্থীরা তাকে আন্দোলন ভাঙার চক্রান্ত আখ্যা দেন। 
বিক্ষোভের আগুনে যখন তপ্ত সন্দেশখালি তখন আন্দোলনকারীদের অনেকেই সংবাদমাধ্যমের সামনে বলেছিলেন, ‘আমাদের মধ্যে কোন রঙ নেই। কোন রাজনৈতিক দলের তকমা দেবেন না। যদিও কেউ কেউ বুক বাজিয়ে একথাও বলেছিলেন, আমরা তৃণমূল করেও উত্তম শিবু শাহজাহানের হাতে অত্যাচারিত হয়েছি দিনের পর দিন। আমরা শান্তি চাই। শেখ শাহজাহান শিবু হাজরা উত্তম সর্দারের গ্রেপ্তার চাই। এই দাবি ছিল গোটা সন্দেশখালির।’ 
সোমবার ফের অনেকেই সেকথা বলছেন।  
বিজেপির এই তালিকায় ডায়মন্ডহারবার, বীরভূম, ঝাড়গ্রামের প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। এই তিন কেন্দ্রের প্রার্থী নির্বাচনে দোলাচলে রয়েছেন বিজেপি’র নেতৃবৃন্দ। তালিকায় লোকসভা প্রার্থী হিসাবে নাম রয়েছে তাপস রায় এবং অর্জুন সিংহের, দু’জনেই সদ্য তৃণমূল ছেড়ে বিজেপি-তে যোগ দিয়েছেন।

Comments :0

Login to leave a comment