UP Encounter

উত্তরপ্রদেশে মহিলা পুলিশকে আক্রমণে অভিযুক্তের ‘এনকাউন্টার’

জাতীয়

তৃণমূলের শাসনে পশ্চিমবঙ্গ হোক কিংবা বিজেপির শাসনাধীন উত্তরপ্রদেশে- নারী নিরাপত্তা, দুষ্কৃতী দৌঁড়াত্মের প্রশ্নে একই মূদ্রার এপিঠ ওপিঠ। গত মাসে উত্তরপ্রদেশে একটি ট্রেনের বগিতে একজন মহিলা পুলিশকে আক্রমণ করে রক্তাক্ত করার অভিযোগে অভিযুক্ত দুজনের একজন, শুক্রবার অযোধ্যায় একটি পুলিশ এনকাউন্টারে নিহত হয়েছে। এনকাউন্টারের সময় অন্য দুই অভিযুক্ত গুলিবিদ্ধ হয়ে আহত হয় এবং বর্তমানে চিকিৎসাধীন।

উত্তরপ্রদেশ পুলিশ এবং লখনউ স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ) এর একটি যৌথ দল শুক্রবার ইনায়াত নগর এলাকায় এনকাউন্টার শুরু করে। এনকাউন্টারের সময় আনিশ নামে অন্যতম অভিযুক্তকে গুলি করে হত্যা করা হয়। পুলিশ সন্দেহ করছে অন্য দু'জন আহত ব্যক্তির মধ্যে একজন, আজাদ খান এবং বিশম্ভর দয়াল নামে পরিচিত, গত ৩০ আগস্ট মহিলা পুলিশের উপর হামলার সাথেও জড়িত থাকতে পারে।

কালান্দার থানার এক পুলিশ আধিকারিক রতন শর্মাও এনকাউন্টারে আহত হয়েছেন। রেলওয়ে পুলিশ কর্মকর্তারা ৩০ আগস্ট অযোধ্যা স্টেশনে সর্যু এক্সপ্রেসের একটি ট্রেনের বগিতে রক্তাক্ত অবস্থায় মহিলা কনস্টেবলকে অচেতন অবস্থায় উদ্ধার করেন। তার মুখে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হয়েছিল এবং তার মাথা ফেটে গেছিল।

তাকে লখনউয়ের কেজিএমসি হাসপাতালে ভর্তি করা হয় এবং পরে তার অবস্থা স্থিতিশীল বলে জানা গেছে। তার পরিচয় প্রকাশ করা হয়নি। বিষয়টি তদন্তকারী কর্মকর্তারা বলেছেন যে মহিলা পুলিশ ট্রেনের সিট নিয়ে অভিযুক্তের সাথে বচসায় জড়ায়।

Comments :0

Login to leave a comment