BRINDA KARAT MODI

মোদী আইনের ঊর্ধ্বে নন, নিতে হবে ব্যবস্থা: বৃন্দা কারাত

জাতীয়

মঙ্গলবার কেরালার পথনমথিট্টা কেন্দ্রে সিপিআই(এম) প্রার্থী টমাস আইজ্যাকের সমর্থনে প্রচারে বৃন্দা কারাত।

‘‘প্রধানমন্ত্রীর একের পর এক মন্তব্যে ধাক্কা খেতে হচ্ছে। ধর্মনিরপেক্ষ দেশের প্রধানমন্ত্রী এমন সব মন্তব্য করছেন, অবিশ্বাস্য।’’ নরেন্দ্র মোদীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি তুলে মঙ্গলবার এই মন্তব্য করেছেন সিপিআই(এম) পলিট ব্যুরো সদস্য বৃন্দা কারাত।
এপর পর এক নির্বাচনী জনসভায় বিজেপি প্রার্থীদের হয়ে ভাষণে নরেন্দ্র মোদীর বক্তব্যে প্রতিবাদ উঠেছে দেশে। নির্বাচন কমিশনকে ফের চিঠি পাঠিয়ে ঘৃণাভাষণের জন্য মোদীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি তুলেছেন সিপিআই(এম) সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি।
সোমবারই দিল্লির একটি থানায় সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানোর জন্য অভিযোগ দায়ের করতে চেয়েছিলেন কারাত। অভিযোগ নেয়নি পুলিশ, বৃন্দা কারাতকে দিল্লির পুলিশ কমিশনারের কাছে অভিযোগ পাঠাতে বলা হয়েছে।
কারাত এদিন বলেছেন, ‘‘প্রধানমন্ত্রীও দেশের নাগরিক। তিনি আইনের ঊর্ধ্বে নন। সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানো অপরাধ। তাঁর বিরুদ্ধেও ব্যবস্থা নিতে হবে।’’ 
এদিনও ধর্মীয় বিদ্বেষ ছড়িয়ে রাজনৈতিক ফয়দা নিতে চেয়েছেন মোদী। তিনি বলেছেন, কংগ্রেস সরকারের সময়ে ‘হনুমান চালিশা’ শুনতেও দেওয়া হতো না। কারণ নির্বাচন কমিশন চুপ। ২২০০ নাগরিক ঘৃণাভাষণ থামানোর আবেদন জানিয়ে চিঠি পাঠিয়েছেন কমিশনে।

Comments :0

Login to leave a comment