MODI MALDAHA

তদন্ত কবে শেষ হবে বলতে পারলেন না প্রধানমন্ত্রী

রাজ্য লোকসভা ২০২৪

দ্বিতীয় দফার ভোটের দিন রাজ্যে নির্বাচনী প্রচারে এসে সারদা, রোজভ্যালি, রেশন দুর্নীতির কথা মুখে আনলেন। কিন্তু একবারও বললেন না দশ বছর ধরে চলতে থাকা সারদা তদন্ত কবে শেষ হবে। দোষীরা কবে শাস্তি পাবে। প্রতারিতরা কবে তাদের টাকা ফেরত পাবেন।

শুক্রবার মালদহে বিজেপি’র জনসভায় ভাষণ দেন মোদী। তিনি বলেন, তৃণমূলের দুর্নীতির জন্য রাজ্যের মানুষকে ভুগতে হচ্ছে। কয়লা, নিয়োগ থেকে সব ক্ষেত্রে চুরি হয়েছে। 

প্রধানমন্ত্রী যদিও নতুন কোনও কথা বলেননি। আদালতের নির্দেশে এই সব দুর্নীতির বিরুদ্ধে চলছে সিবিআই বা ইডি তদন্ত। কিন্তু তদন্তের অগ্রগতি নিয়ে বার বার হাইকোর্টে ভর্ৎসনার মুখে পড়তে হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে। চলতি সপ্তাহেই টেট দুর্নীতির রিপোর্ট নিয়েও হাইকোর্টের সমালোচনার মুখে পড়েছে ইডি।

এদিন এসএসসি নিয়োগ দুর্নীতি নিয়ে তৃণমূলকে নিশানা করেছেন নরেন্দ্র মোদী। তিনি বলেন, ‘‘তৃণমূল সরকার বাংলার যুব সমাজের উন্নতির পথে বাধা তৈরি করছে।’’ তাঁর দাবি, কেন্দ্রের বিজেপি সরকার যুব অংশের উন্নতির জন্য কাজ করছে।

উল্লেখ্য নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী থাকাকালীন দেশে বেকারত্বের হার সব থেকে বেশি। 

এসএসসি নিয়োগ দুর্নীতির তদন্ত করছে সিবিআই। দুই বছরের বেশি সময় ধরে এই তদন্ত চললেও বিচার প্রক্রিয়া এখনও শুরু হয়নি অভিযুক্তদের বিরুদ্ধে। বস্তুত বারবার তদন্তের গতি ঢিমে হওয়ায় বামপন্থীরাই সিবিআই এবং ইডি’র দপ্তর ঘেরাওয়ের অভিযান চালিয়েছে। তৃণমূলের সঙ্গে বিজেপি’র বোঝাপড়া নিয়ে প্রশ্ন তুলেছে। জনতার দরবারে সেই প্রশ্ন উঠলে কেন্দ্রীয় তদন্তকারীদের কিছুদিনের জন্য নড়েচড়ে বসতে দেখা গিয়েছে।

Comments :0

Login to leave a comment