Nourse aggitation

কলকাতায় বিক্ষোভ সভা নার্সদের

রাজ্য

ছবি বিধান ভট্টাচার্য

বকেয়া ডিএ সহ ১৪ দফা দাবিতে সোমবার এন্টালি মার্কটের সামনে বিক্ষোভ সভা ওয়েস্ট বেঙ্গল নার্স অ্যাসোসিয়েশনের। রাজ্যের বিভিন্ন সরকারি দপ্তরের মতো বিভিন্ন সরকারি হাসপাতালের নার্সিং বিভাগে খালি রয়েছে বহু পদ। কোন নিয়োগ নেই তাতে। যার ফলে বর্তমানে কর্মরত কর্মীদের ওপর চাপছে বাড়তি কাজের বোঝা। এদিনের সভা থেকে নার্সিং আন্দোলনের কর্মীদের পক্ষ থেকে শূন্যপদ পূরণের দাবি তোলা হয়। নেতৃত্বের পক্ষ থেকে বলা হয় যে, অস্থায়ী কর্মী নিয়োগ করে কোন মতে হাসপাতাল স্বাস্থ্য কেন্দ্র গুলিতে কাজ চালানো হচ্ছে। যাঁদের নিয়োগ করা হচ্ছে তাদের বেতন সম্পর্কে কোন নির্দিষ্ট পরিকাঠামো সরকার নির্ধারণ করে দেয়নি। 

মুখ্যমন্ত্রী বার বার দাবি করে এসেছেন যে তাঁর সরকারের আমলে রাজ্যে একাধিক সুপার স্পেশালিটি হাসপাতাল, সু-স্বাস্থ্য কেন্দ্র তৈরি হয়েছে। কিন্তু সেই সব কেন্দ্রের যেই বেহাল অবস্থা তা উঠে এসেছে বক্তাদের কথায়। প্রয়োজনীয় ডাক্তার, নার্স, স্বাস্থ্য কর্মী এবং পরিকাঠামো না থাকায় কার্যত ধুঁকছে স্বাস্থ্য কেন্দ্র গুলি।

তৃণমূল সরকারের জমানায় বার বার বামপন্থী মনোভাবাপন্ন রাজ্য সরকারি কর্মচারিদের বিরুদ্ধে প্রতিহিংসার ছবি ধরা পড়েছে। নার্সিং এর সাথে যুক্ত কর্মীদের বিরুদ্ধেও একই জিনিস ঘটছে বলে অভিযোগ নেতৃত্বের।

এদিনের সভায় বক্তা হিসাবে উপস্থিত ছিলেম সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির রাজ্য সম্পাদীকা কনীনিকা ঘোষ।    

Comments :0

Login to leave a comment