General Election 2024

তামিলনাড়ুকে ‘বঞ্চনা’ মোদির, অভিযোগ স্ট্যালিনের

জাতীয় লোকসভা ২০২৪

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন শনিবার কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে বিপর্যয় ত্রাণ তহবিল দিতে অস্বীকার করে রাজ্যের সাথে ‘প্রতারণা’ করার অভিযোগ এনেছেন।
মিচাউং ঘূর্ণিঝড় এবং অভূতপূর্ব বৃষ্টিপাতের (ডিসেম্বর ২০২৩) ব্যাপক ধ্বংসযজ্ঞের পরে রাজ্য সরকার ত্রাণ ও পুনর্বাসনের জন্য ৩৭,৯০৭ কোটি টাকা দাবি করলেও কেন্দ্র মাত্র ২৭৬ কোটি টাকা ঘোষণা করেছিল।
সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম 'এক্স'-এ একটি পোস্টে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘এটাও আমরা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছি বলে ঘোষণা করেছে’’।
স্ট্যালিন জানান, তামিলনাড়ু সরকার এখনও পর্যন্ত রাজ্য বিপর্যয় তহবিল থেকে ক্ষতিগ্রস্তদের তাৎক্ষণিক ত্রাণ ও পুনর্বাসনের জন্য ২,৪৭৭ কোটি টাকা ব্যয় করেছে।
মুখ্যমন্ত্রী বলেন, ‘‘আমাদের লোকেরা বিজেপি সরকারের প্রতিটি পদক্ষেপের উপর নজর রাখছে যা তামিলনাড়ুকে তহবিল এবং ন্যায়বিচার থেকে বঞ্চিত করেছে’’।
২ এপ্রিল, ক্ষমতাসীন ডিএমকে-র সভাপতি স্ট্যালিন একটি নির্বাচনী সমাবেশে মোদিকে ‘‘নাটক’’ মঞ্চস্থ করার জন্য এবং কাচাথিভু ইস্যুতে ‘‘গল্প’’ দেওয়ার জন্য আক্রমণ করেছিলেন এবং তথ্যের অধিকার অধীনে এই বিষয়ে কেন্দ্রের প্রকাশকে ‘‘ভুল তথ্য’’ বলে অভিহিত করেছিলেন।

Comments :0

Login to leave a comment