Padayatra in Chandannagar

স্বচ্ছতা রক্ষার শপথ নিয়ে চন্দননগরে পদযাত্রা

জেলা

Padayatra in Chandannagar শুক্রবার স্বচ্ছতা অভিযান পদযাত্রায় হাটছেন সিপিআই(এম) কাউন্সিলার অশোক গাঙ্গুলী সহ পৌরকর্মচারীরা।


এলাকার স্বচ্ছতা রক্ষার শপথ নিয়ে শুক্রবার পদযাত্রায় সামিল হলেন চন্দননগর পৌরনিগমের বামপন্থী কাউন্সিলারেরা। চন্দননগর পৌরনিগমের ১৭নম্বর ওয়ার্ডের এই যাত্রা শুরু হয় চন্দননগর হাটখোলা পঞ্চাননতলা থেকে লিচুতলা ৩ নম্বর বোরো অফিস পর্যন্ত। মিছিলে উপস্থিত ছিলেন ১৭ নম্বর ওয়ার্ডের সিপিআই(এম) কাউন্সিলার অশোক গাঙ্গুলী। এছাড়াও পৌরনিগমের বিভিন্ন প্রকল্পভিত্তিক কর্মচারীরা এদিন পদযাত্রায় উপস্থিত ছিলেন। এদিন ১৬ নং ওয়ার্ডের পদযাত্রা শুরু হয় হাটখোলা পৌর ওয়ার্ড অফিস থেকে শুরু করে ৩ নং বোরো অফিস পর্যন্ত। উপস্থিত ছিলেন ১৬ নং ওয়ার্ডের সিপিআই(এম) কাউন্সিলার অভিজিৎ সেন। এদিন চন্দননগর পৌরনিগমের সমস্ত ওয়ার্ডেই এই কর্মসূচি ছিলো। স্বচ্ছতা যাত্রার অন্যতম স্লোগান ছিলো আবর্জনা পুড়িয়ে বা যত্রতত্র না ছড়িয়ে নির্দিষ্ট পাত্রে ফেলুন, চন্দননগরের গঙ্গার তীরবর্তী ঘাট পরিচ্ছন্ন রাখা, ওয়ার্ড এলাকার পরিচ্ছন্নতা বজায় রাখা ইত্যাদি। 

পদযাত্রা দুই বামপন্থী কাউন্সিলারের ওয়ার্ডের যে প্রান্ত দিয়েই গিয়েছে সেখানকার বাসিন্দারা পরিচ্ছন্নতার নিরিখে ভালো কাজ হয়েছে বলে জানিয়েছেন। চন্দননগরের বাসিন্দা অশীতিপর দিলীপ চক্রবর্তী জানান, আমরা চাই শহর পরিস্কার পরিচ্ছন্ন হোক। কিন্তু এখনও আমাদের মধ্যে সচেতনতার অভাব রয়েছে। কিন্তু আমাদের কাউন্সিলারের ভূমিকা যথেষ্ট ভালো তিনি চেষ্টাও করছেন। ১৭ নং ওয়ার্ডের সিপিআই(এম) কাউন্সিলার অশোক গাঙ্গুলী ও ১৬ নং ওয়ার্ডের সিপিআই(এম) কাউন্সিলার অভিজিৎ সেন একযোগে জানান আজকের এই অনুষ্ঠান শপথগ্রহণ স্বচ্ছতা ও পরিচ্ছন্নতার লক্ষ্যে এলাকার মানুষকে সচেতন করার জন্য। মানুষকে সচেতন করার লক্ষ্যে শহরব্যাপী পৌরনিগমের ব্যাবস্থাপনায় সমস্ত ওয়ার্ডেই এই কর্মসূচি হয়েছে। আজ আমরা আমাদের সাফাইকর্মী ভায়েরা অন্যান্য কর্মচারীরা শপথ নেবো যাতে আমাদের শহরের সৌন্দর্য্য অক্ষুন্ন থাকে। আজ থেকে স্বচ্ছতা অভিযান যে শুরু হল তা বলা যেতে পারে। ৩ নং বোরোর চেয়ারপার্সন সবিতা দাস সহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলারেরা এদিন উপস্থিত ছিলেন।
 

Comments :0

Login to leave a comment