ST MARTINS BANGLADESH

বার্মার যুদ্ধের রেশ বাংলাদেশে, সেন্ট মার্টিন্সে কমছে খাবারের যোগান

আন্তর্জাতিক

st martins bangladesh myanmar bengali news টেক নাফ থেকে দেখা মিলছে বার্মার রণতরীর

বেনজির সঙ্কটের মুখে দাঁড়িয়ে বাংলাদেশের সেন্ট মার্টিন্স দ্বীপের কয়েক হাজার মানুষ। অভিযোগ, সপ্তাহখানেক আগে বাংলাদেশের টেকনাফ থেকে সেন্ট মার্টিন্স গামী নৌকা সহ অন্যান্য জলযান লক্ষ করে গুলি চালিয়েছে প্রতিবেশি দেশ বার্মার নৌবাহিনী। তারফলে গত ৭ দিন ধরে টেকনাফ থেকে সেন্ট মার্টিন্সে কোনও নৌকা এসে পৌঁছয়নি। একমাত্র নৌ পথের মাধ্যমে সেন্ট মার্টিন্সে পণ্য পৌঁছনো হয়। ৭ দিন ধরে সেন্ট মার্টিন্স বন্দরে কোনও নৌকা না আসায় দ্বীপে খাদ্য সঙ্কট তৈরি হয়েছে। 

এই মুহূর্তে বার্মায় বিদ্রোহীদের সঙ্গে জোর লড়াই চলছে সেদেশের সেনার। সেই সংঘর্ষের রেশ এসে পৌঁছেছে সেন্ট মার্টিন্সে। বাংলাদেশের এই দ্বীপের উল্টোদিকে রয়েছে মায়ানমারের নাফ নদী। প্রত্যক্ষদর্শীদের বিবরণ অনুযায়ী, নাফ নদীর মোহনায় বার্মার ৩টি রণতরী দেখা গিয়েছে। বাংলাদেশের টেকনাফ শহর থেকে জলে বোমা বিস্ফোরণ হতেও দেখা গিয়েছে। সব মিলিয়ে আতঙ্কে দিন কাটছে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় পর্যটন কেন্দ্র সেন্ট মার্টিন্সের বাসিন্দাদের। 

যদিও পরিস্থিতি নিয়ে মুখ খুলেছেন বাংলাদেশের কেন্দ্রীয় মন্ত্রী তথা শাসকদল আওয়ামি লিগের সাধারণ সম্পাদক ওবাইদুল কাদের। তিনি বলেছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য সর্বোত ভাবে চেষ্টা চালাচ্ছে শেখ হাসিনা সরকার। আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। যত শীঘ্র সম্ভব দ্বীপে জরুরি পণ্য পাঠানো হবে। 

Comments :0

Login to leave a comment