JOB SCAM BARAHNAGAR

(দেখুন ভিডিও) পৌর নিয়োগ দুর্নীতি, এবার বিক্ষোভ বরানগরে

জেলা

JOB SCAM BARAHNAGAR বরানগর পৌরসভার সামনে বামফ্রনট্ের বিক্ষোভ।

অভিজিৎ বসু

পৌর নিয়োগ দুর্নীতির তালিকায় নাম রয়েছে বরানগর পৌরসভারও। সোমবার বামফ্রন্টের ডাকে বরানগর পৌরসভার সামনে হয়েছে বিক্ষোভ। 

উত্তর ২৪ পরগনার একাধিক পৌরসভার নাম রয়েছে নিয়োগ দুর্নীতিতে। শিক্ষায় নিয়োগ দুর্নীতির তদন্তেই বেরিয়েছে পৌর নিয়োগ দুর্নীতি চক্রের খোঁজ। কলকাতা হাইকোর্টে অভিযোগ জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী বিভাগ ইডি। তৃণমূল ঘনিষ্ঠ অবণ শীলকে জিজ্ঞাসাবাদ করে, বাড়ি তল্লাশি করে বের হয় নিয়োগপত্র। 

টাকার বিনিময়ে অযোগ্যদের চাকরি দেওয়া হয়েছে। যোগ্য নিয়োগ প্রার্থীদের আবেদন নদীতে ভাসিয়ে দেওয়া হয়েছে। এমন ভয়াবহ অন্যায়ের তালিকায় রয়েছে বরানগর পৌরসভাও। 

সোমবার বামফ্রন্টের ডাকে বরানগর কালীতলা মোড় থেকে মিছিল করে পৌরসভার সামনে দীর্ঘক্ষণ স্লোগান বিক্ষোভ কর্মসূচি পালন করে। এই বিক্ষোভ কর্মসূচি চলাকালীন বরানগর পৌরসভার গেটে দেশবন্ধু রোড অবরুদ্ধ হয়ে পড়ে। 

বিক্ষোভ প্রতিবাদ কর্মসূচিতে উপস্থিত ছিলেন সিপিআইএম উত্তর চব্বিশ পরগনা জেলা কমিটির অন্যতম সদস্য শানু রায়, কিশোর গাঙ্গুলি, অশোক ভট্টাচার্য, আরএসপি নেতা এবং প্রাক্তন উপ পৌর প্রধান মুজিবর রহমান এবং সিপিআই নেতা রবীন্দ্র প্রসাদ। 

সিপিআইএম এবং বামফ্রন্টের কর্মী সমর্থকেরা বরানগর পৌরসভার গেট থেকে ফের মিছিল শুরু হয় গোপাল লাল ঠাকুর রোড হয়ে বিটি রোড টফিন রোড মোড়ে এসে এই মিছিল শেষ হয় সভাও হয়। 

রাজ্যের প্রায় ষাটটি পৌরসভার নাম এসেছে নিয়োগ দুর্নীতিতে। এর আগে কামারহাটি, পানিহাটির মতো বিভিন্ন পৌরসভার সামনেও চলেছে বিক্ষোভ। এলাকার মানুষেরও ক্ষোভ রয়েছে এমন জালিয়াতিতে। যোগ্য যুবদের বঞ্চিত করে তৃণমূল নেতা এবং তাদের ঘনিষ্ঠদের লাফিয়ে সম্পদ বৃদ্ধির টাকাও জোগাচ্ছে এমন দুর্নীতির টাকা। 

Comments :0

Login to leave a comment