BARANAGAR LEFT FRONT

জঞ্জাল কর বাতিলের দাবিতে বরানগরে বিক্ষোভ বামফ্রন্টের

জেলা

বৃহস্পতিবার বরানগর পৌরসভার সামনে বামফ্রন্টের বিক্ষোভ। ছবি: অভিজিৎ বসু

অবিলম্বে বরনগর পৌরসভাকে জঞ্জাল কর বাতিল করতে হবে। পৌরসভা নিয়োগ দুর্নীতিতে যুক্ত অপরাধীদের শাস্তি দিতে হবে। 
বৃহস্পতিবার বরানগরে বামফ্রন্টের পক্ষ থেকে এই দাবিতে পৌরসভার সামনে বিক্ষোভ অবস্থান হয়েছে। বিক্ষোভ অবস্থান কর্মসূচি শুরু হওয়ার আগে গোপাল লাল ঠাকুর রোডে শহীদ স্মৃতি ভবন থেকে বামফ্রন্টের মিছিল পৌরসভার সামনে আসে। কর্মসূচিতে সভাপতিত্ব করেন সিপিআই(এম) উত্তর চব্বিশ পরগনা জেলা কমিটির সদস্য কিশোর গাঙ্গুলি। 

বামফ্রন্ট বলেছে, জঞ্জাল সরানোর জন্য অর্থ নেওয়া হচ্ছে এবং জরিমানার ভয় দেখানো হচ্ছে। কোনও সভ্য সমাজে তা গ্রহণযোগ্য হতে পারে না। পৌরসভা কর বাবদ যা অর্থ পায় তা দিয়েই জঞ্জাল অপসারণ ব্যবস্থা বজায় রাখা সম্ভব। বামফ্রন্টের বক্তব্য, পৌরসভা নানা ধরনের ফি বাড়িয়ে আর্থিক আয় বাড়ানো হচ্ছে। পদ্ধতিও আইনসম্মত নয়। খরচ বাদ দিয়ে ৫০ লক্ষ টাকা আয় করবে পৌরসভা। শিক্ষা, স্বাস্থ্য খাতে পৌর প্রশাসন হাত ধুয়ে ফেলেছে। এই অতিরিক্ত অর্থ কী প্রয়োজনে আয় করা হচ্ছে।

বক্তব্য রাখেন আরএসপি নেতা মুজিবর রহমান,  সিপিআই নেতা রবীন্দ্র প্রসাদ, সিপিআই(এম) নেতা সানু রায়, অশোক ভট্টাচার্য। বামফ্রন্টের দুই কাউন্সিলর সাথী দাশ ও শিশির ভট্টাচার্য, সিপিআই(এম) নেতা সিদ্ধার্থ গাঙ্গুলি এবং বরুণ দেব ভট্টাচার্য, সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির নেত্রী সুতপা চক্রবর্তী প্রমুখ।

Comments :0

Login to leave a comment