amritpal crack down

পাঞ্জাবে বিচ্ছিন্নতাবাদী অমৃতপালকে ধরতে তল্লাশি অভিযান

জাতীয়

amritpal crack down

পাঞ্জাবে বিচ্ছিন্নতাবাদী খালিস্তানপন্থী নেতা অমৃতপাল সিংকে ধরতে পুলিশি অভিযান চলছে। গোষ্ঠী হিংসা ছড়াতে বিদ্বেষপূর্ণ ভাষণ দেওয়া, পুলিশকে আক্রমণ সহ বিভিন্ন অভিযোগে ওই স্বঘোষিত মৌলবাদী প্রচারকের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। খালিস্তানপন্থী অমৃতপালকে ধরতে তল্লাশি অভিযান চলার আবহে কোন অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে প্রশাসনের তরফে ইন্টারনেট পরিষেবা আপাতত রবিবার দুপুর পর্যন্ত বন্ধ রাখা হয়েছে। পাঞ্জাব পুলিশের এক শীর্ষ আধিকারিক ইতিমধ্যে বিচ্ছিন্নতাবাদী নেতার ৬ জন ঘনিষ্ঠ সহযোগিকে গ্রেপ্তার করার কথা জানিয়েছেন। অমৃতপালের বর্তমান ঘাঁটি চিহ্নিত করতে পুলিশ সর্বোতভাবে চেষ্টা করছে।


বেসরকারি সূত্রে পাওয়া একটি খবর অনুসারে, শনিবার অভিযানের সময় পুলিশের জালে প্রায় ধরাই পড়ে গিয়েছিল অমৃতপাল। জলন্ধর জেলার মেহাতপুর গ্রামের কাছে অমৃতপাল গাড়িতে যাচ্ছেন বলে বিশ্বস্ত সূত্র থেকে খবর ও পাওয়া গিয়েছিল। কিন্তু কোন কারণে পুলিশ কর্মীরা অভিযুক্তকে ধরতে ব্যর্থ হন।
এর আগে গত সপ্তাহে আজনালায় পাঞ্জাব পুলিশ বিদ্বেষমূলক ভাষণ দানে অমৃতপাল এবং তার সঙ্গীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। পাশাপাশি গত ফেব্রুয়ারি মাসে অপর এক ব্যক্তি অমৃতপাল এবং তার সঙ্গীদের বিরুদ্ধে হামলার অভিযোগ করেন। সেই অভিযোগের ভিত্তিতে তার পর বিচ্ছিন্নতাবাদী নেতার ঘনিষ্ঠ জনৈক লাভপ্রীত সিং তুফানকে গ্রেপ্তার করে। তুফানের গ্রেপ্তারিতে অগ্নিশর্মা অমৃতপাল সরাসরি পুলিশকেই হুমকি দেয়।

মৌলবাদী প্রচারকের উসকানিতে তার ভক্তরা থানায় সশস্ত্র হামলা চালায়। আইনশৃঙ্খলার চরম অবনতির মধ্যে পুলিশ তুফানকে ছাড়তে বাধ্য হয়। অমৃতপালের শাগরেদদের আক্রমণে এক এসপি সহ ৬ পুলিশ কর্মী আহত হন।
শনিবার সোস্যাল মিডিয়াতে অমৃতপালকে ধরে পুলিশের তল্লাশি অভিযানের একাধিক ভিডিও ছড়িয়ে পড়ে। বিচ্ছিন্নতাবাদী নেতার এক ভক্ত জানায় পুলিশ অমৃতপালকে ধরতে অভিযান শুরু করেছে। রাতে অমৃতসরের কাছে অমৃতপালের গ্রাম জাল্লুপুর খেরার চারপাশে বিশাল সংখ্যায় পুলিশ ও নিরাপত্তা বাহিনীর মোতায়েন করার খবর পাওয়া গেছে। 

Comments :0

Login to leave a comment