Raniganj Slum Health

চলল সাফাই, পড়ল ব্লিচিং, স্বাধীনতার অন্য দিন রাজোয়ার বস্তিতে

জেলা

রানিগঞ্জের রাজোয়ার বস্তিতে চলছে সাফাই

দিন স্বাধীনতার। লালকেল্লার থেকে ভাষণ দেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠান হয় পাড়ায়। এদিনেই দেশে গণরাজের পক্ষে শপথ নিয়েছেন বামপন্থীরা। খনি শহর রানিগঞ্জ ব্যস্ত থাকল সচেতনতা ছড়াতে। 

ডেঙ্গুর মতো মশাবাহিত রোগ মোকাবিলায় বস্তি অঞ্চলে চলল প্রচার। চলল সাফাই।

বস্তিবাসী মানুষদের মধ্যে স্বাস্থ্য সচেতনতা গড়ে তুলতে সাফাই অভিযানের মাধ্যমে স্বাধীনতা দিবস পালন করল রানিগঞ্জ শহরের রাজোয়ার বস্তি। 

বুধবার  পশ্চিমবঙ্গ বস্তি উন্নয়ন সমিতি রানিগঞ্জ শহর কমিটির পক্ষ থেকে আসানসোল কর্পোরেশন  অন্তর্গত রানিগঞ্জ বোরোর ৯০ নম্বর ওয়ার্ডের রেলের পাশে গড়ে ওঠা রাজোয়ার বস্তিতে ডেঙ্গু ও মশা বাহিত রোগ সম্পর্কে  অবহিত করে পরিবেশ পরিচ্ছন্ন রাখার বার্তা দেওয়া হয়। হাতে লেখা পোস্টারের সাথে ব্লিচিং পাওডার নিয়ে বস্তি সংগঠনের কর্মীরা সাফাই অভিযানে নামে। বস্তিবাসীদের অভিযোগ,  করপোরেশন বস্তিতে সাফাই করছে না, ড্রেন নিয়মিত পরিস্কার হচ্ছে না, যেখানে সেখানে জল জমা হচ্ছে। ক্ষোভ প্রকাশ করে বস্তিবাসীরা বলেন, উপায় না থাকায় দুর্গন্ধময় পরিবেশে বসবাস করতে বাধ্য হচ্ছি। এদিনের কর্মসূচীতে উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সম্পাদক সঞ্জয় প্রামানিক, জেলার নেতা সৌমিত্র সিনহা, প্রাক্তন কাউন্সিলর মাগারাম বাউরী ও কাজল রুইদাস, সুভাষ দাস, সুকুমার বাউরি প্রমূখ । জেলা সম্পাদক জানান,  সারা জেলা জুড়ে বস্তিতে সাফাই কর্মসূচি নেওয়া হবে।

Comments :0

Login to leave a comment