MOSCOW ATTACK

মস্কো হামলা নিয়ে আমেরিকাকে সমালোচনা রাশিয়ার

আন্তর্জাতিক

২৩শে মার্চ মস্কোতে ক্রোকাস সিটি হল হামলার পিছনে ইসলামিক স্টেট ছিল বলে মার্কিন যুক্তরাষ্ট্রের যে দাবি তাতে রাশিয়া সন্দেহ প্রকাশ করেছে। হামলায় ১৩৩ জন নিহত এবং আরও কয়েকশ আহত হয়। ইসলামিক স্টেট রাশিয়ায় দুই দশকের মধ্যে সবচেয়ে মারাত্মক হামলার দায় স্বীকার করেছে, এবং মার্কিন যুক্তরাষ্ট্র প্রকাশ্যে বলেছে যে তারা বিশ্বাস করে হামলার নেপথ্যে আইসিস'ই আছে। যদিও রাশিয়া এই দাবিকে মানতে নারাজ এবং অভিযোগ করেছে যে মার্কিন যুক্তরাষ্ট্র ইউক্রেন এবং তার রাষ্ট্রপতি জেলেনস্কিকে আড়াল করতে আইসিসের নাম ব্যবহার করছে।
কমসোমলস্কায়া প্রাভদা পত্রিকার জন্য একটি লেখায়, রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র মারিয়া জাখারোভা মার্কিন যুক্তরাষ্ট্রকে জিজ্ঞাসা করেন যে তারা নিশ্চিত যে হামলাটি সত্যিই ইসলামিক স্টেট দ্বারা পরিচালিত হয়েছিল কিনা।
তিনি উল্লেখ করেছেন যে পূর্বে, মধ্যপ্রাচ্যের বিষয়ে মার্কিন হস্তক্ষেপের ফলে একাধিক উগ্রপন্থী ও সন্ত্রাসী গোষ্ঠীর উত্থান, শক্তি বৃদ্ধি এবং প্রাতিষ্ঠানিকতা পেয়েছে যা আজ পর্যন্ত এই অঞ্চলে সক্রিয় রয়েছে।
অন্যদিকে, ইসলামিক স্টেটের বার্তা সংস্থা টেলিগ্রামে হামলার দায় স্বীকার করেছে। তারপরে, সন্ত্রাসী সংগঠনটি একটি ফটো এবং বডিক্যামের ফুটেজ প্রকাশ করেছে যা উল্লেখ করেছে যে চারজন বন্দুকধারীর ছিল যারা ২৩ শে মার্চ ক্রোকাস সিটি হল এবং একটি শপিং সেন্টারে হামলা চালায়।

Comments :0

Login to leave a comment