ABTA Deputation

শিক্ষক ও শিক্ষা কর্মীদের দাবি নিয়ে স্মারকলিপি নিখিলবঙ্গ শিক্ষক সমিতি’র

জেলা

ABTA Deputation


জেলার শিক্ষক ও শিক্ষা কর্মীদের বহুবিধ দাবিদাওয়াকে সামনে রেখে শিলিগুড়ি শিক্ষা জেলা বিদ্যালয় পরিদর্শকের দপ্তর অভিযান করে বিদ্যালয় পরিদর্শকের উদ্দেশ্যে স্মারকলিপি দেওয়া হয়েছে। স্মারকলিপি দেওয়াকে কেন্দ্র করে নিখিলবঙ্গ শিক্ষক সমিতি দার্জিলিঙ জেলা কমিটির পক্ষ থেকে বুধবার শিলিগুড়ি কলেজপাড়াস্থিত জেলা বিদ্যালয় পরিদর্শকের দপ্তরের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভ সমাবেশ চলাকালীন শিক্ষক প্রতিনিধিদল জেলা বিদ্যালয় পরিদর্শকের হাতে দশ দফা দাবি সম্বলিত স্মারকলিপি তুলে দিয়েছেন। 

 


স্মারকলিপিতে উল্লেখযোগ্য দাবিগুলির মধ্যে রয়েছে শিক্ষক ও শিক্ষাকর্মীদের সকল বকেয়া বেতন ও ভাতা মিটিয়ে দেওয়া, অবসরের দিন ভবিষ্যনিধির সম্পূর্ন গচ্ছিত অর্থ সুদ সহ প্রদান সুনিশ্চিত করা, পেনশন দেবার ক্ষেত্রে আমলাতান্ত্রিক জটিলতা কাটাতে ৬২এসএসই, তারিখ ১৭/০৪/২০১৭নির্দেশ যথাযতভাবে অনুসরন করা, এক্ষেত্রে স্কুল কর্তৃপক্ষের টালবাহানা নিয়ন্ত্রনে জেলা পরিদর্শককে সক্রিয় ভূমিকা পালন, বকেয়া ৩৫শতাংশ ডিএ দ্রুততার সাথে মিটিয়ে দেওয়া, স্নাতক শিক্ষকদের পে লেবেল—১৪ তে উন্নীত করা, শিক্ষক ও শিক্ষা কর্মী নিয়োগ দুর্নীতিতে যুক্ত ব্যক্তিদের যথাযথ শাস্তি বিধান ও অবৈধ নিয়োগ প্রাপ্তদের বিদ্যালয় থেকে বহিষ্কার করা, বিভিন্ন বিদ্যালয়ে শূন্যপদ অবিলম্বে স্বচ্ছতার সাথে পূরন করা ইত্যাদি। এছাড়াও আসন্ন নির্বাচনে সকল ভোট কর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করা, সিএম ডিএম প্রকল্প থেকে শিক্ষকদের অবিলম্বে অব্যাহতি দেওয়া, শিক্ষাবর্ষের শুরুতেই ছাত্রছাত্রীদের সবকটি পাঠ্যপুস্তক সরবরাহ সুনিশ্চিত করার দাবিও স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে। 


বিক্ষোভ সমাবেশে স্মারকলিপিতে উল্লেখ করা প্রতিটি দাবির বিস্তারিত ব্যাখ্যা করে বক্তব্য রাখেন জেলা সম্পাদক বিদ্যুৎ রাজগুরু, মহকুমা সম্পাদক দীনেশ মন্ডল, জেলা নেতা কাজল দাস, অমৃতেন্দু চ্যাটার্জি, প্রনব দাস প্রমুখ। বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের দার্জিলিঙ জেলা সভাপতি শুক্লা দাস। অবিলম্বে এই সমস্ত দাবি বিষয়ে উপযুক্ত ব্যবস্থা গ্রহন করা না হলে আগামীদিনে নিখিলবঙ্গ শিক্ষক সমিতির দার্জিলিঙ জেলা শাখার পক্ষ থেকে আরো জোরদার আন্দোলন গড়ে তোলা হবে বলে জানিয়েছেন সংগঠনের দার্জিলিঙ জেলা সম্পাদক বিদ্যুৎ রাজগুরু।

Comments :0

Login to leave a comment